বিশ্বকাপে আইপিএলের মতো ফরম্যাট চান কোহলি

ক্রিকেট দুনিয়া 11 Jul 2019 at 3:50pm 377
Googleplus Pint
বিশ্বকাপে আইপিএলের মতো ফরম্যাট চান কোহলি
গ্রুপ পর্বে টেবিলের শীর্ষে থেকেই সেমিফাইনালে গিয়েছিল বিরাট কোহলির দল ভারত। কিন্তু পুরো গ্রুপ পর্ব দাপিয়ে সেমিফাইনালে এসে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয় ভারতকে। তাই বিশ্বকাপ সেমিফাইনাল সিস্টেম আইপিএলের মত চান ভারতীয় অধিনায়ক।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে কোহলি বলছেন, বিশ্বকাপের ফরম্যাট নিয়ে খুশি নন তিনি। আগামী বিশ্বকাপের সেমিফাইনালে আইপিএলের মতো কোয়ালিফায়ার, এলিমিনেটর পদ্ধতি চালু করার পক্ষে কোহলি।

আইপিএলে গ্রুপ পর্বের শীর্ষে থাকা দুই দল প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হয়। সেই ম্যাচে হারলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে জিতে ফাইনালে ওঠার আরেকটি সুযোগ থাকে তাদের সামনে। ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে এরকম কিছুই দেখতে চান কোহলি।

এক সাংবাদিকের প্রশ্নের জবাবে কোহলি বলেন, ‘হয়তো সেরকম কিছু হলেই ভালো হয়। গ্রুপ পর্বে শীর্ষে থাকার তো কোন সুবিধা পাওয়াই উচিত। এটা আসলে ভেবে দেখে উচিত, এটা খুবই যৌক্তিক পয়েন্ট।

এমন পদ্ধতি চালু করা হতেও পারে! আপনি দারুণ ক্রিকেট খেলে গ্রুপের শীর্ষে থেকে সেমিতে উঠবেন, আর একটা ম্যাচ খারাপ খেলেই বাদ পড়বেন, এটা খুবই দুঃখজনক। কিন্তু এই মুহূর্তে এটা মেনে নেওয়া ছাড়া আর কিছু করার নেই।’

সূত্রঃ স্পোর্টসজোন২৪
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)