এক নজরে দেখে নিন কোপার সেমিফাইনালের প্রতিপক্ষ ও সময়-সূচি

ফুটবল দুনিয়া 30th Jun 19 at 12:54pm 1,552
Googleplus Pint
এক নজরে দেখে নিন কোপার সেমিফাইনালের প্রতিপক্ষ ও সময়-সূচি

শনিবার রাতে চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে শেষ দল হিসেবে সেমিতে জায়গা করে নিয়েছে পেরু। এর আগে ব্রাজিল, আর্জেন্টিনা ও চিলি সেরা চারের টিকিট কেটেছে।


প্রথম সেমিফাইনালে প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে সেমিতে পা রাখে ব্রাজিল। দ্বিতীয় সেমিফাইনালে ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে শেষ চারে আসে আর্জেন্টিনা। অন্যদিকে কলম্বিয়াকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে শেষ চারের টিকিট কাটে গত দুই আসরের চ্যাম্পিয়ন চিলি।


শনিবার রাতে সালভাদরে লুইস সুয়ারেজের ভুলে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে উরুগুয়ে। সেইসঙ্গে ভিএআর এর হতাশাও ছিল উরুগুয়ে শিবিরে। নির্ধারিত সময়ের খেলায় সুয়ারেজ ও এডিনসন কাভানি গোলের কয়েকটি সুযোগ নষ্ট করেছেন। আর ভিএআরের কারণে তিন-তিনটি গোল বাতিল হয়ে গেছে উরুগুয়ের।


নির্ধারিত সময়ের খেলা শেষে ম্যাচ গড়ায় টাইব্রেকারে, যেখানে কপাল পোড়ে উরুগুয়ের। উরুগুয়ের নেয়া প্রথম শট থেকে গোল করতে ব্যর্থ হন সুয়ারেজ। বাকি সবগুলো শটই গোলে পরিণত হলেও কোনো ভুল না করায় শেষ চারে পেরু।


আগামী বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় প্রথম সেমিফাইনালে বেলো হরিজন্তের এস্তাদিও মিনোইরোতে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও স্বাগতিক ব্রাজিল। একদিন পর সকাল সাড়ে ছয়টায় পোর্তো অ্যালেগ্রোর অ্যারেনা দো গ্র্যামিওতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলির মুখোমুখি হবে পেরু।


দুই সেমিফাইনালে পরাজিত হওয়া দল ৬ জুলাই রাত একটায় সাও পাওলোতে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি লড়বে। একদিন পর রিও ডি জেনেরোর ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে দুল ফাইনালিস্ট।


• সেমির প্রতিপক্ষ ও সময়-সূচি


প্রথম সেমি: ব্রাজিল-আর্জেন্টিনা (৩ জুলাই, সকাল ৬.৩০মিনিট)


দ্বিতীয় সেমি: চিলি-পেরু (৪ জুলাই, সকাল ৬.৩০মিনিট)


সূত্রঃ চ্যানেল আই অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)