কাতারকে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

ফুটবল দুনিয়া 24th Jun 19 at 9:46am 726
Googleplus Pint
কাতারকে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

কাতারকে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। পোর্তো আলেগ্রেতে রবিবার রাতে ‘বি’ গ্রুপের শেষ রাউন্ডে ২-০ গোলে জয় পায় আর্জেন্টিনা।


প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় আর্জেন্টিনা। নিজেদের ডি-বক্সে থেকে বল ক্লিয়ার করতে গিয়ে কাতারের এক ডিফেন্ডার বল তুলে দেন মার্তিনেসের পায়ে। নিচু শটে জাল খুঁজে নিতে কোনো ভুল করেননি ইন্টার মিলানের এই ফরোয়ার্ড।প্রথমার্ধের শেষ দিকে প্রতিপক্ষের রক্ষণে কয়েকবার ভীতি ছড়ায় কাতার।


বিরতির ঠিক আগে সমতায় ফিরতে পারত। কিন্তু ডিফেন্ডার বাসামের ফ্রি-কিক পোস্টে লাগলে আর্জেন্টিনা বেঁচে যায় । ৮২ মিনিটে দিবালার পাস ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন আগুয়েরো।


দুই গোলের লিড পেয়ে ম্যাচের বাকি সময় খুব একটা তৎপর দেখা যায়নি কোপা আমেরিকার ইতিহাসের অন্যতম সফল দলটিকে। উল্টো রেফারির সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন পিজেল্লা । রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে স্বস্তির দেখা মেলে আর্জেন্টিনার ডাগআউটে।


চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে পরাজয় এবং পরে প্যারাগুয়ের সঙ্গে ড্র করায় শঙ্কায় পড়ে গিয়েছিল আর্জেন্টিনার কোয়ার্টারের টিকিট। তবে আজ কাতারকে হারিয়ে ৪ পয়েন্ট নিয়ে, বি গ্রুপ থেকে শেষ আটে পৌঁছে গেলেন মেসি-আগুয়েরোরা।


সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)