সাপোর্টার্সরা এখন অপেক্ষা করে বাংলাদেশ-ভারত ম্যাচ দেখতে : মোহাম্মদ কাইফ

ক্রিকেট দুনিয়া 19 Jun 2019 at 11:55am 808
Googleplus Pint
সাপোর্টার্সরা এখন অপেক্ষা করে বাংলাদেশ-ভারত ম্যাচ দেখতে : মোহাম্মদ কাইফ
একটি সময় ছিল ক্রিকেট বিশ্ব অধীর আগ্রহে অপেক্ষা করতো ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে। টানটান উত্তেজনা সহ ওই ম্যাচে উত্তাপ ছিল অনেক বেশি। প্রায় ১৫-২০ দিন আগে থেকেই শুরু হয়ে যেত কথার লড়াই। দুই দলের সমর্থক থেকে শুরু করে সাবেক ক্রিকেটাররা যোগ দিতেন নানা সমালোচনায়। কিন্তু দিন এখন পাল্টে গেছে।

ভারত পাকিস্তান ম্যাচ এখন হয়ে গেছে এক পেশে। একতরফা বারবার ভারতের কাছে হেরেই চলছে পাকিস্তান। কিন্তু ভারত পাকিস্তান ম্যাচ থেকে এখন বেশি উত্তাপ ছড়ায় ভারত-বাংলাদেশ ম্যাচ। বিগত কয়েকটি এশিয়া কাপের ফাইনালে তেমনটাই দেখা গিয়েছে। এছাড়াও গত বিশ্বকাপের প্রতিশোধ তুলে রেখেছে বাংলাদেশ দল।

ভারত পাকিস্তান ম্যাচ থেকে এখন বাংলাদেশ-ভারত ম্যাচে বেশি উত্তাপ ছড়াবে বলে মনে করেন ভারতের সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ। বাংলাদেশের বর্তমান পারফরম্যান্স বিবেচনা করে ভারতের একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এমনটাই মন্তব্য করেছেন। শুধু তাই নয় এখন এশিয়ার দ্বিতীয় পরাশক্তি দল হিসেবে বাংলাদেশকে মানছেন তিনি।

এক প্রশ্নের জবাবে মোহাম্মদ কাইফ বলেন, “ভারতে এখন এশিয়ার সবচেয়ে শক্তিশালী দল। একটি সময় ছিল ভারত পাকিস্তান ম্যাচ অনেক উত্তাপ ছড়াত। কিন্তু দেখুন বর্তমান ভারত পাকিস্তান ম্যাচ একপেশে হয়ে গেছে। পাকিস্তানের থেকে এখন ভারত কয়েকগুণ এগিয়ে রয়েছে”।

তাহলে ভারতকে টক্কর দেয়ার মত এশিয়ার আর কোন দল নেই। এমন এক প্রশ্নের জবাবে মোহাম্মদ কাইফ বাংলাদেশের নাম উচ্চারণ করলেন। তিনি আরো বলেন, “দেখুন এশিয়ার সবচেয়ে শক্তিশালী দল ভারত। কিন্তু আমাকে যদি জিজ্ঞাসা করা হয় এশিয়ার দ্বিতীয় পরাশক্তির দল কোনটি তাহলে আমি বাংলাদেশকে বেছে নেব।

বিশ্বকাপে তারা দুর্দান্ত শুরু করেছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর তারা নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াই করেছিল। আর ওয়েস্ট ইন্ডিজকে সহজেই হারিয়েছে তারা। বিশ্বকাপের দারুণ ফর্মে আছেন সাকিব, মুশফিকুর রহিম।

এছাড়াও তাদের (বাংলাদেশ) ব্যাটিং লাইনআপ অনেক শক্তিশালী। আমার মনে হয় মানুষ এখন আর ভারত-পাকিস্তান ম্যাচের কোন আগ্রহ দেখায় না। তার থেকে ভারত-বাংলাদেশ ম্যাচ আরো বেশি প্রতিদ্বন্দ্বী হবে বলে আমি মনে করি”।

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)