সেমি-ফাইনালে যেতে হলে ভারত অথবা অস্ট্রেলিয়াকে হারাতে হবে বাংলাদেশকে

ক্রিকেট দুনিয়া 12 Jun 2019 at 10:45am 852
Googleplus Pint
সেমি-ফাইনালে যেতে হলে ভারত অথবা অস্ট্রেলিয়াকে হারাতে হবে বাংলাদেশকে
বিশ্বকাপের সেমিফাইনালের খেলাটা বাংলাদেশের জন্য একটু কঠিন হয়ে গেল। আজ শ্রীলংকার বিপক্ষে পরিত্যক্ত হয়েছে বাংলাদেশের ম্যাচ। লঙ্কানদের চেয়ে বাংলাদেশই বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলা যায়। খেলা হলে টাইগাররা জিততই, এমনটা হয়তো নিশ্চিত ছিল না। কিন্তু ম্যাচটা পরিত্যক্ত হওয়ায় সেমিফাইনালে যাওয়ার পথটা অনেকটাই সংকীর্ণ হয়ে গেল।

কেননা এই ম্যাচে পূর্ণ ২ পয়েন্ট ধরেই শক্তিমত্তায় এগিয়ে থাকা দলগুলোর বিপক্ষে দু-একটি জয়ের হিসাব কষছিল বাংলাদেশ দল। সেখানে একটি পয়েন্ট হারিয়ে এখন কিছুটা বিপদে পড়ে গেল মাশরাফি বাহিনী।

৪ ম্যাচে ১ জয়, ২ হার আর একটি পরিত্যক্ত ম্যাচের পয়েন্ট নিয়ে বাংলাদেশের সংগ্রহ এখন ৩ পয়েন্ট। দশ দলের মধ্যে তাদের অবস্থান সাত নাম্বারে।

বাংলাদেশের ম্যাচ বাকি ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ভারত আর পাকিস্তানের বিপক্ষে। সেমিফাইনালের দৌড়ে থাকতে হলে এই পাঁচ দলের বিপক্ষে কমপক্ষে চারটি জয় পেতে হবে। হিসাবটা বেশ কঠিনই হয়ে গেল!

পাঁচ ম্যাচের মধ্যে চারটি ম্যাচে জয়লাভ করতে হলে তাহলে অস্ট্রেলিয়া অথবা ভারতের বিপক্ষে যে কোন এক দলের বিপক্ষে জয়লাভ করতে হবে বাংলাদেশকে। অথবা এই দুই দলের মধ্যে যেকোনো একটি ম্যাচ আবারো পরিত্যক্ত হতে হবে।

এবং বাকি চারটি ম্যাচের মধ্যে যে কোন তিনটি ম্যাচে জয়লাভ করতে হবে বাংলাদেশকে। তাহলেই সেমিফাইনালে যেতে পারে বাংলাদেশ দল। -বাংলাওয়াশক্রিকেট
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)