প্রস্তুতি ম্যাচ হেরে এবার জার্সি পরিবর্তন করতে যাচ্ছে ভারত

ক্রিকেট দুনিয়া 26 May 2019 at 9:58am 428
Googleplus Pint
প্রস্তুতি ম্যাচ হেরে এবার জার্সি পরিবর্তন করতে যাচ্ছে ভারত
প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্দের কাছে পাত্তাই পায়নি ভারতীয় দল। এই নিয়েই শুরু হয়ে গিয়েছে আলোচনা-সমালোচনার। তবে এবার শোনা যাচ্ছে বিশ্বকাপের বাকী ম্যাচগুলোতে জার্সি পরিবর্তন করে খেলবে ভারতীয় দল।

এই জন্য তারা পড়বে তাদের অ্যাওয়ে কীট। আগামী ৩০ মে পর্দা উঠতে যাওয়া দ্বাদশ বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের জার্সি নিয়ে কম নাটক হয়নি। সমর্থকদের তোপের মুখে অবশেষে জার্সির নকশা বদলাতে বাধ্য হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিশ্বমঞ্চে মাঠে নামার আগে সবুজ রংয়ের সেই জার্সির পাশাপাশি লাল রংয়ের আরেক সেট জার্সি প্রস্তুত রেখেছে বিসিবি, যেটা ধরা হচ্ছে টাইগারদের অ্যাওয়ে জার্সি হিসাবে।

আইসিসির নিয়মে থাকাতেই বাংলাদেশের মতই অন্তত দুই সেট জার্সির নিয়ে বিশ্বকাপে যেতে হচ্ছ সবাইকে, কেননা বিশ্বকাপে এবারের ফরম্যাট রাউন্ড-রবিন৷ অর্থাৎ লিগে প্রতিটি দল প্রত্যেকের সঙ্গে একবার করে খেলবে৷

সেক্ষেত্রে একই রংয়ের জার্সি পরা দলগুলোর মধ্যে খেলা হলে সমস্যা হবে৷ সম্ভবত একথা মাথায় রেখেই আইসিসি হোম এবং অ্যাওয়ে ম্যাচের জার্সির কথা ভেবেছে।

একারণেই আসন্ন বিশ্বকাপে নীল জার্সি ছাড়াও ভারতীয় দলকে খেলতে দেখা যেতে পারে গেরুয়া রংয়ের জার্সিতে। ভারতীয় টেলিভিশন চ্যানেল ‘টাইমস নাও’-এ সম্প্রচারিত খবরে এমনটাই বলা হয়েছে।

সূত্রের খবর, ভারতের অ্যাওয়ে জার্সি কমলা রঙের। তবে জার্সির সামনের অংশে এবং হাতের কাছে গাঢ় নীল রং থাকবে। -বিডি২৪রিপোর্ট
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)