বিশ্বকাপ স্কোয়াডে কোন পরিবর্তন আনছেনা বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 22 May 2019 at 8:57am 361
Googleplus Pint
বিশ্বকাপ স্কোয়াডে কোন পরিবর্তন আনছেনা বাংলাদেশ
বিশ্বকাপের জন্য সকল দলই ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করলেও আইসিসির নিয়মানুযায়ী আগামী ২৩ মে পর্যন্ত চাইলে স্কোয়াডে যেকোন পরিবর্তন আনতে পারবে অংশগ্রহণকারী সকল দেশ। ইতোমধ্যেই গতকাল তিন পরিবর্তনে চুড়ান্ত স্কোয়াড দিয়েছে পাকিস্তান।

ইংল্যান্ডও স্কোয়াডে তিন পরিবর্তনের আভাস দিয়েছে। তবে টাইগারদের স্কোয়াডে কোন পরিবর্তন আসার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচক। ইনজুরি ছাড়া বিশ্বকাপের দলে কোন পরিবর্তন আসবেনা বলে নিশ্চিত করেছেন তিনি।

ত্রিদেশীয় সিরিজে স্বপ্ন পূরণ হয়েছে। একইসঙ্গে তৈরি হয়েছে একটি মধুর সমস্যাও সৌম্য-লিটন-সৈকত-রাহীরা যে যার জায়গায় দারুণ নৈপুণ্য দেখিয়েছেন। সে কারনে স্কোয়াডে আসছেনা কোন পরিবর্তন। বরং এখন সেরা একাদশ তৈরি করাটা তাই হয়ে উঠেছে কঠিন চ্যালেঞ্জ।

ত্রিদেশীয় সিরিজে তিন ম্যাচ খেলে সবকটিতেই ফিফটি হাঁকিয়েছেন সৌম্য সরকার। এক ম্যাচে সুযোগ পেয়ে জাত চিনিয়েছেন লিটন দাসও। বিশ্বকাপে তাহলে তামিমের সঙ্গী হচ্ছেন কে? জানা গেছে এখন পর্যন্ত সৌম্য সরকারকে খেলানোর পরিকল্পনা। ডান হাতি-বাঁহাতি কম্বিনেশনের কথা বলা হলেও, সৌম্যর ধারাবাহিকতাই এগিয়ে রাখছে তাকে।

সবকিছুই ভাবতে হয় টিম ম্যানেজমেন্টকে। তবে এতসব চিন্তাভাবনা বাদ দিয়ে আপাতত সবার ফর্মে ফেরাটা উপভোগ করছেন প্রধান নির্বাচক। নান্নু বলেন, সবার পারফর্ম করা একটা বড় ব্যাপার। টিমের ১৫ জন খেলোয়াড়ের মধ্যে সবাই যদি পারফর্মার থাকে তবে যেকোনো সময় যে কাউকে কাজে লাগানো যায়। এটা টিমের জন্য অনেক ভালো।

বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে আশাবাদী হওয়ার বড় একটি কারণ পঞ্চপাণ্ডব। বাংলাদেশের সর্বকালের সেরা তো বটেই, বলা হচ্ছে এই মূহুর্তে বিশ্বের সবচে অভিজ্ঞ দলগুলোর একটি টাইগাররা। তবে সাবেক এই অধিনায়ক মনে করেন, পার্থক্য গড়ে দিতে পারেন সৌম্য-সাইফুদ্দিন-মোসাদ্দেকরাই।

সূত্রঃ স্পোর্টসজোন২৪
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)