নভেম্বরে ৮ দেশের অংশগ্রহণে বাংলাদেশে বসছে এশিয়া কাপের আসর!

ক্রিকেট দুনিয়া 21 May 2019 at 9:40am 3,571
Googleplus Pint
নভেম্বরে ৮ দেশের অংশগ্রহণে বাংলাদেশে বসছে এশিয়া কাপের আসর!
চলতি বছরের নভেম্বরে এশিয়ার ৮ দেশের অংশগ্রহণে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে বসতে যাচ্ছে ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেটের আসর। এক বছর বিরতিতে বিভিন্ন ভেন্যুতে ৮ দেশের উদীয়মান ক্রিকেটারদের নিয়ে আবারো বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই আসর। আগামী ১২ নভেম্বর শুরু হয়ে ২৫ নভেম্বর পর্দা নামবে এ টুর্নামেন্টের।

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের দল নির্ধারন হবে বিসিবির হাই পারফরম্যান্স দল থেকে। সোমবার (২০ মে) সংবাদ মাধ্যমকে এমনটাই জানিয়েছেন বিসিবির ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার কায়সার আহমেদ।

তার ভাষ্যে, ‘আগামী ১২-২৫ নভেম্বর আমাদের দেশে ইমার্জিং এশিয়া কাপ হবে। ওটার জন্য দল তৈরি করা এইচপি’র মাধ্যমে। এইচপি ক্যাম্প নিয়ে আমাদের মূল লক্ষ্য হচ্ছে যারা সুযোগ পেয়েছেন তাদের টেকনিকে যে সমস্যা আছে বিশেষজ্ঞ কোচদের অধীনে সেটি শুধরে নেয়া, সামনে যে ক্রিকেট মৌসুম আছে সেটির জন্য তৈরি করা।

আন্তর্জাতিক ক্রিকেট হোক, ঘরোয়া ক্রিকেট হোক, যত খেলা আছে তার জন্য প্রস্তুত করা। এরই ধারাবাহিকতায় সেপ্টেম্বর পর্যন্ত আমাদের অনুশীলন পর্ব চলবে।’

ইমার্জিং কাপ অনুষ্ঠিত হবে ওয়ানডে সংস্করণে অর্থাৎ ৫০ ওভারে। টুর্নামেন্টের আট দলের মধ্যে ৫ টেস্ট খেলুড়ে দল বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তান খেলবে তাদের অনূর্ধ্ব-২৩ দল নিয়ে।

এই দলগুলো জাতীয় দলের খেলোয়াড় খেলাতে পারবে ৩ জন করে। তবে টুর্নামেন্টের অন্য তিন দল আরব আমিরাত, ওমান ও হংকং খেলবে জাতীয় দল নিয়ে।

সূত্রঃ স্পোর্টসজোন২৪
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)