সিপিএল প্লেয়ার ড্রাফটে ডাক পেলেন ১৮ বাংলাদেশি ক্রিকেটার

ক্রিকেট দুনিয়া 16 May 2019 at 2:53pm 882
Googleplus Pint
সিপিএল প্লেয়ার ড্রাফটে ডাক পেলেন ১৮ বাংলাদেশি ক্রিকেটার
বুধবার ১৫ মে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ বা সিপিএলের সপ্তম আসরের নিলামে ওঠা খেলোয়াড়দের তালিকা প্রকাশ ক্ক্রে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। আর সিপিএল এই আসরের জন্য প্লেয়ার ড্রাফটে জায়গা পায়েছে বাংলাদেশের ১৮ জন ক্রিকেটার।

ইতিপূর্বে সিপিএলে খেলা সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ রয়েছেন এবারের ড্রাফটের তালিকায়। সর্বশেষ প্লেয়ার ড্রাফটে থেকে ক্রিকেটারদের মধ্যে এবার ডাক পেয়েছেন ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম। যদিও গত আসরের ড্রাফটে থাকলেও এবার নেই মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার।

২০টি দেশের প্রায় ২০০-রও বেশি ক্রিকেটারকে ডাকা হয়েছে প্লেয়ার ড্রাফটে। বাংলাদেশ থেকে ১৮ জন ক্রিকেটার প্লেয়ার ড্রাফটে সুযোগ পেলেও অন্যান্য বেশিরভাগ টেস্ট খেলুড়ে দেশের ক্ষেত্রে সংখ্যাটা আরও বেশি।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে পাকিস্তানের ৮৩ জন, দক্ষিণ আফ্রিকার ৪৮ জন, ইংল্যান্ডের ৪১ জন, আফগানিস্তানের ৩৫ জন, শ্রীলঙ্কার ৩৪ জন, নিউজিল্যান্ডের ২৩ জন ও অস্ট্রেলিয়ার ১৮ জন ক্রিকেটার ড্রাফটে নাম তুলেছেন।

এছাড়াও অন্যান্য দেশের মধ্যে যুক্তরাষ্ট্রের ১২ জন, কানাডার ১২জন, জিম্বাবুয়ের ১০ জন, হংকংয়ের ৫ জন, আয়ারল্যান্ডের ৪ জন, নেপালের ৪ জন, কেনিয়ার ৪ জন, স্কটল্যান্ডের ৩ জন, আরব আমিরাতের ২ জন, বারমুডার ২ জন ও ওমানের ২ জন ক্রিকেটার ড্রাফটে সুযোগ পেয়েছেন।

এছাড়া, ভারত থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে সিপিএলের সপ্তম আসরের প্লেয়ার ড্রাফটে রয়েছেন মোহাম্মদ ইরফান পাঠান। দেখুন সিপিএলের প্লেয়ার ড্রাফটে ডাক পাওয়া বাংলাদেশি ক্রিকেটারদের তালিকা:

তাসকিন আহমেদ, সাকিব আল হাসান, এনামুল হক বিজয়, লিটন দাস, জাকির হাসান, আরিফুল হক, আফিফ হোসেন ধ্রুব, জুবায়ের হোসেন লিখন, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, আবুল হাসান রাজু, মাহমুদউল্লাহ রিয়াদ, আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফউদ্দিন।

সূত্রঃ স্পোর্টসজোন২৪
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)