এলিট প্যানেল থেকে ভারতীয় আম্পায়ারকে বহিষ্কার করলো আইসিসি

খেলাধুলার বিবিধ 2nd May 19 at 3:06pm 837
Googleplus Pint
এলিট প্যানেল থেকে ভারতীয় আম্পায়ারকে বহিষ্কার করলো আইসিসি

আইসিসির আম্পায়ার তালিকায় এলিট প্যানেলের সদস্য সুন্দরম রবি। তবে এই ভারতীয় আম্পায়ারকে এলিট প্যানেল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।


আগামী ৩০ মে ইংল্যান্ডে বসবে ক্রিকেটের মহাযজ্ঞ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯। এই বিশ্বকাপে দায়িত্ব পালন করতে যাওয়া আম্পায়ার তালিকায়ও নাম আছে রবির। ২০১৫ সালে আইসিসির এলিট প্যানেলে নাম উঠেছিল তার। এতো বড় টুর্নামেন্টের আগেই দুঃসংবাদ পেতে হলো তাকে।


৫৩ বছর বয়সী এই আম্পায়ারের বাদ পড়ার কারণ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সঠিকভাবে দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায়। মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) মধ্যকার ম্যাচে লাসিথ মালিঙ্গার করা একটি নো বলের সিদ্ধান্ত দিতে ব্যর্থ হন রবি।


সেটি ইনিংসের শেষ বল ছিল। যখন জয়ের জন্য বেঙ্গালুরুর দরকার ছিল আর মাত্র ৭ রান। এলিট প্যানেলের একজন আম্পায়ারের এমন ভুল মেনে নিতে পারেনি আইসিসি। ফলে রবিকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।


আইসিসি এক বিবৃতিতে বলা হয়েছিল, ‘অনেক প্রতিযোগিতা, চাপ ও গুরুত্বপূর্ণ ম্যাচ পরিচালনার মাধ্যমে এলিট প্যানেলে টিকে থাকতে হয়। গত দুই বছর ধরে ১২ জন আম্পায়ার নিয়ে গঠিত এলিট প্যানেলের প্রথম দিকেই ছিল রবির নাম।’


আম্পায়ারের এমন ভুলে অসন্তুষ্ট রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি বলেছিলেন, ‘এটা কোনো ক্লাব ক্রিকেটের ম্যাচ নয়, আমরা আইপিএল খেলছি। এটা স্পষ্টত নো বল ছিল। আম্পায়ারদের চোখকান খোলা রাখা উচিত।’


সূত্রঃ বিডিক্রিকটাইম

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)