জাতীয় দলের মুসলিম ক্রিকেটাররা পাঁচ ওয়াক্ত নামাজি, জানালেন মাশরাফি

খেলাধুলার বিবিধ 29th Apr 19 at 7:45pm 754
Googleplus Pint
জাতীয় দলের মুসলিম ক্রিকেটাররা পাঁচ ওয়াক্ত নামাজি, জানালেন মাশরাফি

দ্বিতীয়বারের মতো জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতার আয়োজন করেছে আহলুল হুফফাজ ফাউন্ডেশন বাংলাদেশ। শনিবার(২৭ এপ্রিল) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজিত ওই অনুষ্ঠানে কোরআন তিলাওয়াত করে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক ও সাংসদ মাশরাফি বিন মুর্তজার মেয়ে হুমায়রা মুর্তজা।


পবিত্র কোরআনুল কারিমের ৯৩ নম্বর সুরা ‘আদ-দোহা’ তিলাওয়াত করে ছোট্ট হুমায়রা। তার তিলাওয়াতে মুগ্ধ হয়ে পাঁচ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেন আহলুল হুফফাজ ফাউন্ডেশন সভাপতি।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খোদ মাশরাফি ও তার স্ত্রী সুমনা হক সুমি। অনুষ্ঠানের শেষ দিকে মঞ্চে উপবিষ্ট হন নড়াইল এক্সপ্রেস। তিনি জানান, দ্বিতীয়বারের মতো এই অনুষ্ঠানে যোগ দিতে পেরে আমি মুগ্ধ। একই সঙ্গে হাফেজদের প্রশংসায় ভাসান। এ সময় জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটারদের নামাজ পড়ার প্রসঙ্গও তুলে ধরেন।


মাশরাফি বলেন, আপনারা শুনলে হয়তো খুশি হবেন আামাদের টিমের সবাই, বাংলাদেশ ক্রিকেট দলের সব মুসলিম ক্রিকেটার পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন। সবাই প্রায় ওমরা করে ফেলেছে। বিদেশ সফরে আমরা জামাতে নামাজ পড়ি। সেখানে ইমামতি করেন মুশফিকুর রহিম না হলে মাহমুদউল্লাহ রিয়াদ।


তিনি বলেন, আমাদের দেশের অনেক হাফেজ বিদেশে গিয়ে সম্মান বয়ে আনছেন। আমাদের ক্রিকেটাদের সবাই চেনেন। আমরা কোথাও চ্যাম্পিয়ন হতে পারিনি।


অথচ সোশ্যাল মিডিয়ায় আমাদের চ্যাম্পিয়ন বানিয়ে দেয়া হচ্ছে। কিন্তু আজ এ দেশের হাফেজরা বিদেশে গিয়ে চ্যাম্পিয়ন-রানার্সআপ হয়ে আসছেন। এটি আমাদের জন্য অনেক গর্বের। আমি আশা করি, সবাই হাফেজদের সম্মান দেবেন।


ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক বলেন, আর একটি কথা বলতে চাই- আমাদের ক্রিকেট টিমে যারা মুসলিম আছেন, আমরা সবাই পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি। সবাই প্রায় ওমরাহ করে ফেলেছি। সবসময় বিসিবি থেকে একটি রুম আলাদা করে দেয়া থাকে, যাতে আমরা নামাজ পড়তে পারি। আমাদের জন্য দোয়া করবেন, বিশ্বকাপে যেন ভালো কিছু করতে পারি এবং দেশের জন্য সম্মান বয়ে আনতে পারি।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)