সৌম্যর ব্যাটিংয়ে মুগ্ধ ক্রিকেটের ওয়েবসাইড ক্রিকইনফো

ক্রিকেট দুনিয়া 24th Apr 19 at 10:29am 443
Googleplus Pint
সৌম্যর ব্যাটিংয়ে মুগ্ধ ক্রিকেটের ওয়েবসাইড ক্রিকইনফো

গতকাল মঙ্গলবার ডিপিএলের শেষ ম্যাচে সাভারে বিকেএসপির মাঠে ব্যাটিংয়ের তান্ডব চালিয়েছেন আবাহনীর হয়ে খেলতে নামা সৌম্য সরকার। অনেক দিন রান পান না বলে সমালোচনার তোপে পড়ে ছিলেন গতকালের ঝড়ো ব্যাটিংয়ে তার মুখ্য জবাব দিয়েছেন।

তার এই ব্যাটিংয়ে তান্ডবে মুগ্ধ হয়েছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইড ক্রিকইনফো। তাদের অফিসিয়াল টুইটারে সৌম্যর ছবি পোস্ট করে লেখা হয়েছে, লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ডাবল (২০৮*) সেঞ্চুরি হাঁকিয়েছেন সৌম্য।

এদিন সৌম্য শেখ জামালের বিপক্ষে লিস্ট ‘এ’ ক্রিকেটে ডাবল সেঞ্চুরির রেকর্ড করে ইতিহাস গড়েন। শুধু তাই নয় এক ইনিংসে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ এবং বিশ্বের তৃতীয়তে ছক্কার হাঁকানোর মালিক এখন তিনি। এর আগে নিজের, মাশরাফির ও সাইফের সমান রেকর্ডটি ভাঙ্গেন তিনি। এর আগে সর্বোচ্চ ছক্কা ছিলো ১১টি। গতকাল সেটি ছাড়িয়ে গেছেন তিনি।

এছাড়া এক ইনিংসে এর আগে ২০১৭ সালে ঘরোয়া ক্রিকেটে আবাহনীর বিপক্ষে সর্বোচ্চ ১৯০ রানের ইনিংস মোহামেডানের তারকা ক্রিকেটার রকিবুল হাসানের রেকর্ডটি ভেঙ্গে দেন তার অপরাজিত ডাবল সেঞ্চুরি দিয়ে।

রান পাচ্ছেন না বলে সময়টা বড্ড বাজে কাটছিল সৌম্যর। দুঃসময় পেছনে ফেলে বিশ্বকাপের আগেই বিধ্বংসী হয়ে উঠেছেন তিনি। টানা ব্যাক টু ব্যাক সেঞ্চুরি হাকিয়েছেন ডিপিএলের এই আসরে। সৌম্যর টানা শতকের আগের ১১ ম্যাচে করেছিলেন ১৯৭ রান। সেখানে শেষ দুটি ইনিংসেই তা ছাড়িয়ে ৫১১ রান করেন টাইগার বাঁহাতি এই ওপেনার।

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)