ভক্তদের দাবির মুখে বিশ্বকাপ স্কোয়াডে ফিরবেন কি ইমরুল?

ক্রিকেট দুনিয়া 22 Apr 2019 at 3:26pm 298
Googleplus Pint
ভক্তদের দাবির মুখে বিশ্বকাপ স্কোয়াডে ফিরবেন কি ইমরুল?
গত ১৬ই এপ্রিল ঘোষিত হয় বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড৷ এর দুইদিন পরে ১৮ ই এপ্রিল ঘোষিত হয় পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড। তবে একটা দিক থেকে দুইটি দলের স্কোয়াড ঘোষণা যেন একই সূত্রে গাঁথা।

দুইটি দলই তাঁদের স্কোয়াড থেকে এমন একজনকে বাদ দিয়েছিলো, যাঁরা কিনা দলের গুরুত্বপূর্ণ বেশকিছু জয়ের নায়ক ছিলেন। এঁদের একজন হচ্ছেন মোহাম্মদ আমির আর আরেকজন ইমরুল কায়েস।

গত দুইবছর আগে পাকিস্তান যে ঐতিহাসিক চ্যাম্পিয়ন্স ট্রফিতে শিরোপা অর্জন করে, সেখানে মোহাম্মদ আমিরের বেশ বড় ভূমিকা ছিলো। এমনকি টুর্নামেন্টের ফাইনালেও আমির একাই ভারতীয় ব্যাটিং অর্ডার ধসিয়ে দেন৷

তবুও দুইবছর পরের বিশ্বকাপে তাঁর জায়গা হয়নি৷ এদিকে আমিরের এভাবে বাদ পড়াটা মেনে নিতে পারেননি অনেক ভক্তরা৷ যার ফলে শুরু হয় প্রতিবাদ। আর এই প্রতিবাদের ফলে শেষ অবধি তাঁকে স্ট্যান্ডবাই হিসেবে অন্তর্ভুক্ত করেন দেশটির নির্বাচকেরা।

এবার আসি বাংলাদেশের প্রসঙ্গে। গত চারমাস আগেই দুর্দান্ত ফর্মে ছিলেন ইমরুল কায়েস। ভ্রমণক্লান্তি ও গা ঝলসানো গরমকে বুড়ো আঙ্গুল দেখিয়ে এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ৭২ রান করলেন তিনি।

এরপর ঘরের মাটিতে আয়োজিত জিম্বাবুয়ে সিরিজে ১৪৪, ৯০ ও ১১৫—মোট ৩৪৯ রান করেন তিনি। পরের সিরিজে উইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচে ৪ রান করার পর আবারো বাদ পড়ে যান ইমরুল। আসলে ইমরুলের পুরো ক্যারিয়ারটাই এমনভাবে চলেছে।

বিশ্বকাপ স্কোয়াড থেকে তাঁকে বাদ দেওয়ার ফলে স্কোয়াড ঘোষণার দিন থেকেই সোশ্যাল মিডিয়াগুলো সমালোচনা ও প্রতিবাদের জোয়ারে ভেসে যেতে থাকে। এদিকে গতকাল তাঁকে বিশ্বকাপ স্কোয়াডে নিতে জন্মস্থান খুলনার মেহেরপুরের লোকজন একটি মানববন্ধন কর্মসূচী আয়োজন করার।

সবমিলিয়ে, ইমরুলকে বিশ্বকাপের দলে নেওয়ার জন্য সমর্থকদের চেষ্টার কমতি নেই। তবে শেষ পর্যন্ত আমিরের মতো তাঁকেও কি স্কোয়াডে আনা হবে?

সূত্রঃ স্পোর্টসজোন২৪
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)