সাকিবকে দেশে না ফেরার অনুরোধ হায়দরাবাদের কোচ টম মুডির

ক্রিকেট দুনিয়া 21st Apr 19 at 3:26pm 1,135
Googleplus Pint
সাকিবকে দেশে না ফেরার অনুরোধ হায়দরাবাদের কোচ টম মুডির

সানরাইজার্স হায়দরাবাদের মিডেল অর্ডার ব্যাটসম্যানদের ধারাবাহিক ব্যর্থতা চিন্তায় ফেলে দিয়েছেন দলটির প্রধান কোচ টম মুডিকে। তিনি মনে করেন টপ অর্ডারের দুর্দান্ত পারফর্মেন্সের কারণেই মিডেল অর্ডার ব্যাটসম্যানরা নিজেদের সেরা পারফর্মেন্স দেখাতে পারছেন না।

মুডি জানিয়েছেন ওপেনিংয়ে ওয়ার্নার ও বেয়ারস্টোর দুর্দান্ত কম্বিনেশন প্রশংসা পাচ্ছে। ফলে এটা নিয়ে চিন্তার কিছু নেই। তাঁরা ভালো খেললে মিডেল অর্ডারে খুব কমই সুযোগ আসে।

‘মিডেল অর্ডার নিয়ে প্রশ্ন আমাকে বিভ্রান্ত করছে। কারণ একদিকে ওয়ার্নার-বেয়ারস্টোর কম্বিনেশন প্রচুর প্রশংসা পাচ্ছে এবং এটা অনেকটাই ঠিক আছে। তারা খুব আধিপত্য দেখাচ্ছে। কিন্তু যখন তারা সামনে থেকে আধিপত্য দেখায়, তখন আপনার মিডেল অর্ডার আড়ালে থাকে। তাদের খুব সামান্যই সুযোগ আসে।’

আইপিএলের এবারের আসরে ৮ ম্যাচের মধ্যে ৬টিতেই ওপেনিং জুটিতে পঞ্চাশের বেশি রান যোগ করেছেন ওয়ার্নার-বেয়ারস্টো। চলতি মৌসুমে ৯০৭ বল মোকাবেলা করেছে হায়দরাবাদের ব্যাটসম্যানরা।

এর মধ্যে ৬৪.৪১ শতাংশ বলই খেলেছেন দুই ওপেনার ওয়ার্নার ও বেয়ারস্টো। ওয়ার্নার ৩১০টি ও বেয়ারস্টো ২৩৮টি বল মোকাবেলা করেছেন। আসরে হায়দরাবাদের মিডেল অর্ডার ব্যাটসম্যানরা খেলেছেন মাত্র ১১৩টি বল।

মুডি মনে করেন যখন দ্রুত উইকেট হারায় দল তখনই সুযোগ আসে মিডেল অর্ডারের। এবারের আসরে বেশ কয়েকটি সুযোগ আসলেও ব্যর্থ হয়েছে হায়দরাবাদের মিডেল অর্ডার। এটা মেনে নিয়েছেন মুডি।

‘যখন আপনার ২ উইকেট পড়ে যায় ৩০ রানে, ৩ টি ৪০ রানে, তখন মিডেল অর্ডারের সুযোগ আসে এবং তারা অনেক বল পায়, যা খেলার উপর প্রভাব ফেলে। আমাদের টপ অর্ডার বেশি বল খেলে ফেলায় মিডেল অর্ডার খুব বেশি উন্মুক্ত হয়নি। তবে, আজ পর্যন্ত আমরা যতগুলো ম্যাচ খেলেছি বেশ কয়েকটি সুযোগ ছিল মিডেল অর্ডারের জ্বলে উঠার এবং তারা ব্যর্থ হয়েছে।’

মিডেল অর্ডারের এই বিপর্যয় দ্রুতই কাটিয়ে উঠবে হায়দরাবাদ এমনটাই বিশ্বাস মুডির। দলে ভারসাম্য আনলে কিছুটা পরিবর্তন সম্ভব হলেও বর্তমান কম্বিনেশনেই আস্থা রাখছেন হায়দরাবাদের কোচ।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের ওপরেও ভরসা রাখতে চান কোচ টম মুডি, মিডল অর্ডারে ভাল সঙ্গ দিতে পারবেন বলে আশাবাদী।তবে সাকিবের শিগগিরই দেশে ফিরা নিয়ে কিছুটা দুশ্চিন্তাও ভুগাচ্ছে মুডিকে।

‘আমাদের দলের গভীরতা আমাদের আত্মবিশ্বাস দিচ্ছে, আমরা সেগুলো পূরণ করতে পারব। দলে ভারসাম্য আনলে এটা কিছুটা পরিবর্তন হতে পারে কিন্তু আমরা এটার সাথেও মানিয়ে নিয়েছি (বর্তমান কম্বিনেশন)। বর্তমানে আমরা বিশ্বমানের তিন ব্যাটসম্যানকে টপ অর্ডারে খেলাচ্ছি।’

সূত্রঃ জুমবাংলা

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)