আমরা বিশ্বকাপ জিততে পারি: তামিম

ক্রিকেট দুনিয়া 18 Apr 2019 at 9:05am 281
Googleplus Pint
আমরা বিশ্বকাপ জিততে পারি: তামিম
চতুর্থবারের মতো বিশ্বকাপের দুয়ারে যাচ্ছেন তামিম ইকবাল। এদিকে বিশ্বকাপের দিনক্ষণও বেশ কাছে। সম্প্রতি সাংবাদিকদের সাথে বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে কথা বলেছেন তামিম৷ বিসিবির তরফ থেকে সেরা চারে থাকার লক্ষ্যের কথা বলা হলেও তামিমের মতে প্রতিটি দলই শিরোপাজয়ীর দাবিদার।

বিশ্বকাপের ফেবারিট দল হিসেবে তামিম উল্লেখ করেন ভারত ও ইংল্যান্ডের কথা। তবে অস্ট্রেলিয়া, পাকিস্তানসহ কোনো দলকেই সহজভাবে নিচ্ছেন না তিনি, ‘অবশ্যই ভারত ফেবারিট। ইংল্যান্ডও ফেবারিট। অনেক দলই আছে তাদের আপনি সহজে নিতে পারবেন না।

অস্ট্রেলিয়া আছে, পাকিস্তান আছে। আরও অনেক দল আছে। এটা নির্ভর করে ওই টুর্নামেন্টে কে ফর্মে আছে দল হিসেবে। দেখি কী হয়, ক্রিকেটে যেকোনো কিছু হতে পারে। এটা অনিশ্চয়তার খেলা। ৯৬-এ কেউ ভাবেনি শ্রীলঙ্কা জিতবে। আপনি জানবেন না, ক্রিকেট সবার জন্য কী চমক জমা করে রেখেছে।’

আর বাংলাদেশের সম্ভাবনা কেমন? তামিম এই প্রশ্নের একটি দারুণ উত্তর দিয়েছেন, ‘কত দূর যাওয়া সম্ভব, এটা আমি বলতে পছন্দ করি না। কারণ ১০টা দল বিশ্বকাপ খেলছে। কোনো দল অংশ নেওয়ার জন্য খেলছে না। সবাই যাচ্ছে জেতার জন্য।

আমরাও যাচ্ছি জেতার জন্য। যদি আমি বলি শুধু অংশগ্রহণ করার জন্য যাচ্ছি, তাহলে যাওয়ার কোনো মানেই হয় না। আমার কথা হলো, আমরা পারি বা না পারি, আমাদের বিশ্বাস করতে হবে যে আমরা জিততে পারি। এই বিশ্বাসটা নিয়েই আমাদের যেতে হবে।’

সূত্রঃ স্পোর্টসজোন২৪
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)