ইমরুল, রাইডু, প্যান্ট ও হ্যান্ডসকম্ব দুর্ভাগা নাকি ষড়যন্ত্রের শিকার?

খেলাধুলার বিবিধ April 17, 2019 1,409
ইমরুল, রাইডু, প্যান্ট ও হ্যান্ডসকম্ব দুর্ভাগা নাকি ষড়যন্ত্রের শিকার?

আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে প্রতিটি দলই গুছিয়ে নিচ্ছে তাদের দল। ইতিমধ্যেই বিশ্বকাপের জন্য দল ঘোষনা করেছে বাংলাদেশ,ভারত ও অস্ট্রেলিয়া। বিশ্বকাপের জন্য প্রতিটি দলই চাই সেরা স্কোয়াড নিতে। কিন্তু দল গুলো কি আদৌও সেরা স্কোয়াড নিচ্ছে। কেননা যাদেরকে বিশ্বকাপের স্কোয়াডে দেখার কথা পরে দেখা গেছে তারাই থাকে না।


জ্বি বলছি, বাংলাদেশের ইমরুল কায়েস, ভারতের আম্বাত্তি রাইডু,রিশাভ প্যান্ট ও অস্ট্রেলিয়ার পিটার হ্যান্ডসকম্বের কথা।বিশ্বকাপের দলে জায়গা করে নিতে তারা কি না করেছে, কঠোর পরিশ্রম, অনুশীলন কিন্ত তারপরও জায়গা হয় নি দলে। বিশ্বকাপ দলে জায়গা হয়েছে তাদের চেয়ে অনভিজ্ঞ ও অফ ফর্মে থাকা প্লেয়ারদের।


বাংলাদেশের ইমরুল কায়েসের গত বছরটা দুর্দান্ত কেটেছে। জিম্বাবুয়ের সাথে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ৩৫০+ রান। ইমরুল লিটনের জুটি এমনই জমে উঠেছিল তামিম ইনজুরি থেকে ফিরলে কে ওপেনার থেকে বাদ পড়বে তা নিয়ে মধুর সমস্যায় পড়ে বিসিবি। কিন্তু জিম্বাবুয়ের সাথে ২টি শতক ও ১টি নব্বইয়ের ইনিংস খেলা ইমরুল কে বলির পাঠা বানালো হলো।


ওয়েস্ট ইন্ডিজের সাথে প্রথম ২ ম্যাচে থাকলে খেলেন তিনে নেমে।এশিয়া কাপে হঠাৎ করে তাকে উড়িয়ে নেয়া হয় আরব-আমিরাতে। আফগানিস্তানের সাথে ৭৫ রানের ম্যাচ বাঁচানো ইনিংস। তবে ম্যাচটা তিনি ছয় নাম্বার উঠে খেলেন।


এভাবেই একজন বিশুদ্ধ ওপেনার কে তিনে,ছয়ে, চারে খেলিয়ে আত্মবিশ্বাস কমিয়ে দল থেকে বের করে দেয়া হয়। উপরোক্ত আলোচনা হতেই আপনারা বুঝতে পারছেন ইমরুল দুর্ভাগা নাকি ষড়যন্ত্রের শিকার।


ভারতের ক্রিকেট দলে সুযোগ পাওয়া বরাবরই কঠিন। বিশ্বকাপ কে সামনে রেখে তাঁরাও দল ঘোষনা করেছে।দলে জায়গা হয়নি ওয়ানডেতে দুর্দান্ত খেলতে থাকা রাইডুর। ভারতের ৪ নাম্বার পজিশনে একটি সমস্যা ছিল।


উক্ত পজিশনে যোগ্য ছিল নিউজিল্যান্ড সফরে ৪ নাম্বার পজিশনে দুর্দান্ত খেলেন রাইডু। রাইডুর ওয়ানডে ব্যাটিং গড় প্রায় ৫০। তারপরও ভারতের বিশ্বকাপ দলে জায়গা হয়নি তার।


দুর্ভাগা রাইডুর মতোই কপাল মন্দ রিশাভ প্যান্টের। অনেকেই মনে করেছেন ধোনির ব্যাকআপ হিসেবে থাকবেন।কিন্তু কপাল মন্দ রিশাভ প্যান্টের বদলে কপাল খুলেছে দীনেশ কার্তিকের।


তবে ওয়ানডেতে নিজেকে এখনও প্রমাণ করতে পারেন নি প্যান্ট যার জন্য দলে জায়গা হয়নি তার। কিন্তু নিজেকে প্রমাণ করার পরও দলে জায়গা হয়নি আম্বাতি রাইডুর। যা মেনে নিতে পারছেন না অনেকেই।


অন্যদিকে ইমরুল,রাইডু,প্যান্টের মতেই বিশ্বকাপ দলে জায়গা হয়নি অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্বের। কিছু দিন আগেই ভারতের সাথে সেঞ্চুরি করে দলকে জিতান।ওয়ানডেতে ৩৫ এর কাছাকাছি গড়।


ব্যাটিংয়ে দুর্দান্ত ফর্মে থাকার পরও দলে জায়গা হয়নি। ওয়ার্নার ও স্মিথের দলে ফিরে আসার জন্য বাদ পড়েন দুর্ভাগা পিটার হ্যান্ডসকম্বের। উপরের চার জনের মধ্যে কেউই ষড়যন্ত্রের শিকার না হয়ত তারা দুর্ভাগ্য নিয়েই জন্মেছিলেন।


সূত্রঃ স্পোর্টসজোন২৪