সাকিবকে অধিনায়ক করে বিশ্ব একাদশ ঘোষণা হার্শা ভোগলের

ক্রিকেট দুনিয়া 15 Apr 2019 at 12:07pm 1,051
Googleplus Pint
সাকিবকে অধিনায়ক করে বিশ্ব একাদশ ঘোষণা হার্শা ভোগলের
ওয়ানডে ক্রিকেটে চলতি বছরের সেরা একাদশ নির্বাচন করেছেন ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার এবং ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে। ক্রিকবাজে এক ভিডিও বার্তায় প্রকাশিত নিজের এই পছন্দের একাদশে বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে রেখেছেন তিনি।

দুই ওপেনার হিসেবে হার্শার এই একাদশে আছেন ভারতের রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। এরপর তিন এবং চার নম্বর ব্যাটসম্যান হিসেবে ভারতীয় দলপতি ভিরাট কোহলি ও ইংলিশম্যান জো রুটকে রেখেছেন তিনি। রুটের পর খেলতে একাদশে আছেন আরেক ইংলিশ তারকা জস বাটলার।

অলরাউন্ডার কোটায় রাখা হয়েছে সাকিব এবং লঙ্কান থিসারা পেরেরাকে। দলটির স্পিন আক্রমণভাগ সামলানোর দায়িত্বে থাকবেন আফগান রশিদ খান এবং ভারতের কুলদীপ যাদব। অপরদিকে দুই পেসার হিসেবে হার্শার পছন্দ জাসপ্রিত বুমরাহ এবং দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদাকে।

চলতি বছর ১৯টি ওয়ানডে ৭৩.৫৭ গড়ে ১০৩০ রান সংগ্রহ করেছেন রোহিত। অপরদিকে সমান সংখ্যক ম্যাচে ৮৯৭ রান করেছেন আরেক ওপেনার ধাওয়ান। শীর্ষ রান সংগ্রাহক কোহলি ১৪ ম্যাচ খেলে সংগ্রহ করেছেন ১২০২ রান (গড় ১৩৩.৫৫)। এই কারণেই হার্শার একাদশে জায়গা পেয়েছেন তাঁরা।

অপরদিকে ২৩টি ওয়ানডেতে ৩৫টি ডিসমিসাল নিয়ে চলতি বছর উইকেটরক্ষকের তালিকায় শীর্ষে আছেন বাটলার। উইকেটরক্ষক হিসেবে তাই এই ইংলিশ ক্রিকেটারকে পছন্দ হার্শার।

বল এবং ব্যাট হাতে এবছরটি দারুণ গিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। মোট ১৫ ম্যাচে ৩৮.২৩ গড়ে ৪৯৭ রান সংগ্রহ করেছেন তিনি। অপরদিকে বল হাতে ২১টি উইকেট নিয়েছিলেন সাকিব।

এদিকে লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা এবছর খেলেছেন ১৭টি ওয়ানডে। যেখানে ব্যাট হাতে ৪১৫ রান করার পাশাপাশি ২৫টি উইকেট নিয়েছেন তিনি।

২০১৮ সালে দারুণ বোলিং করেছেন আফগান স্পিনার রশিদ খান এবং কুলদীপ যাদবও। ২০টি ওয়ানডেতে ৪৮টি উইকেট নিয়ে শীর্ষে আছেন রশিদ। অপরদিকে যাদব ১৯টি ওয়ানডেতে শিকার করেছেন ৪৫টি উইকেট। রয়েছেন সর্বোচ্চ উইকেট শিকারির তালিকার দ্বিতীয়তে।

হার্শার একাদশে জায়গা পাওয়া দুই পেসার কাগিসো রাবাদা এবং জাসপ্রিত বুমরাহ এবছর যথাক্রমে শিকার করেছেন ২৩ এবং ২২টি উইকেট। রাবাদা খেলেছেন মোট ১৪টি ওয়ানডে এবং বুমরাহ খেলেছেন ১৩টি।

ক্রিকবাজকে দেয়া হার্শার একাদশ : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, ভিরাট কোহলি, জো রুট, জস বাটলার, সাকিব আল হাসান(C), থিসারা পেরেরা, রশিদ খান, কুলদিপ যাদব, কাগিসো রাবাদা, জাসপ্রিত বুমরাহ।

সূত্রঃ জুমবাংলা
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)