কোটি মূল্যে এলপিএল লিগে তামিম- মাহমুদুল্লাহকে নিয়ে টানাটানি

ক্রিকেট দুনিয়া 12 Apr 2019 at 3:04pm 986
Googleplus Pint
কোটি মূল্যে এলপিএল লিগে তামিম- মাহমুদুল্লাহকে নিয়ে টানাটানি

নতুন নতুন টি-টোয়েন্টি লিগে ঝামেলা বাড়ছে আরও। আন্তর্জাতিক সূচি বিপাকে পড়ছে এসব লিগের জমজমাট সূচিতে। এমন জটিল পরিস্থিতিতে নিজেদের টি-টোয়েন্টি লিগ নিয়ে হাজির হচ্ছে শ্রীলঙ্কা। লঙ্কান প্রিমিয়ার লিগ নামেই যাত্রা শুরু করতে যাচ্ছে এই টুর্নামেন্ট।

আবারও মাঠে গড়াচ্ছে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল)। চলতি বছরের শেষ দিকে টুর্নামেন্টটি আয়োজন করার পরিকল্পনা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।গত বছর বোর্ডের প্রশাসনিক অস্থিতিশীলতার জন্য টুর্নামেন্টটি আয়োজন করা সম্ভব হয়নি। এবারের আসরে ৫-৬ টি দলের অংশগ্রহণের কথা রয়েছে।

আগামী ৮ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত টুর্নামেন্টটি আয়োজনের প্রাথমিক দিনক্ষণ ঠিক করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। এই খবর নিশ্চিত করেছেন লঙ্কান ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভা।’আমরা টুর্নামেন্টটি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি আগামী আগস্ট সেপ্টেম্বরে মাঠে গড়াতে দেখতে পাবেন।’

টুর্নামেন্টটির ডিরেক্টর হিসেবে সাবেক লঙ্কান ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রাসেল আরনোল্ডকে দায়িত্ব দেয়ার কথা ভাবছে লঙ্কান ক্রিকেট বোর্ড।টুর্নামেন্ট আয়োজনের সবকিছু এখনও ঠিক হয়নি। সব কিছুই এখনও পরিকল্পনার মধ্যে আছে। বিস্তারিত এখনও খোলাসা করা হয়নি লঙ্কান বোর্ডের পক্ষ থেকে।

বিদেশি তারকাদের পাওয়াটা মূল লক্ষ্য থাকলেও তাতে হয়তো সফল হবে না লঙ্কান টি-টোয়েন্টি লিগ। এছাড়া আন্তর্জাতিক সূচিতেও ব্যস্ততা রয়েছে ওই সময়ে। তাই ওই সময়ে শ্রীলঙ্কার লক্ষ্য হিসেবে থাকবে নিউ জিল্যান্ড, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। কারণ এই সময়ে তাদের ব্যস্ততা সেভাবে হয়তো থাকছে না। তবে সিপিএল ও টি-টোয়েন্টি ব্লাস্ট থাকায় কী পরিমাণ ক্রিকেটারদের তারা পাবে সেটাই এখন দেখার।

যেহেতু এর আগে কখনো মাঠে গড়ায়নি লংকান টি -টোয়েন্টি, তাই নিলামের ব্যাপারে এখনো পুরো ধারণা দিতে পারছে নাহ লংকান ক্রিকেট বোর্ড। তবে সাঙ্গাকারা জানান বাংলাদেশ থেকে তামিম সাকিব ও মাহমুদুল্লাহকে নিলামে নিতে চাচ্ছে বলে জানা গেছে লংকান ক্রিকেট বোর্ড থেকে। তবে নিলামের তারিখ সম্পর্কে এখনো জানা যায়নি।

সূত্রঃ জুমবাংলা

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)