বিশ্বকাপে কোহলির পরবর্তীতে অধিনায়ক হিসেবে যাকে চায় ভারতীয়রা

ক্রিকেট দুনিয়া 09 Apr 2019 at 2:19pm 506
Googleplus Pint
বিশ্বকাপে কোহলির পরবর্তীতে অধিনায়ক হিসেবে যাকে চায় ভারতীয়রা
অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচ জিতেছিল ভারত। এরপর শেষ তিন ম্যাচে টানা হেরেছে স্বাগতিকরা। অধিনায়ক বিরাট কোহলি ওই তিন হারের পর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেতৃত্ব দিয়ে হারলেন টানা ছয় ম্যাচ। অর্থাৎ সব মিলিয়ে টানা ৯ ম্যাচ হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছেন ভারতীয় অধিনায়ক। এই টানা ব্যর্থতা কোহলির বিশ্বকাপ পারফরম্যান্সে নেতিবাচক প্রভাব ফেলতেই পারে।

বিরাট কোহলির টানা ব্যর্থতার কারণে ভারতীয়রা আওয়াজ তুলেছে বিশ্বকাপে কোহলিকে নেতৃত্বে না রাখার। তাদের প্রথম পছন্দ ওপেনার রোহিত শর্মা। সবার মুখে এক কথা, মহেন্দ্র সিং ধোনির কারণেই বারবার রক্ষা পাচ্ছেন কোহলি। এছাড়া তার আইপিএল রেকর্ডও আহামরী ভালো নয়।

এখন পর্যন্ত ব্যাঙ্গালুরুকে একটিও শিরোপা এনে দিতে পারেননি তিনি। অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দিয়ে একাধিকবার শিরোপা জিতিয়েছেন ওপেনার রোহিত শর্মা। এবারের আসরেও মাত্র ১৩৫ রান সংগ্রহ করেও প্রতিপক্ষকে ৯৬ রানে আটকে দিয়ে জয় তুলে নেয়ায় প্রশংসায় ভাসছেন অধিনায়ক রোহিত।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেখা যাচ্ছে, বেশির ভাগ মানুষই চাচ্ছেন না সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেন। তাদের মতে ভারতকে নেতৃত্ব দেয়ার জন্য রোহিত শর্মায় সঠিক ব্যক্তি হবেন। তার কৌশলী অধিনায়কত্ব ভারতকে এনে দিতে পারে বিশ্বকাপ।

ভারতজুড়ে ভক্তদের এই দাবি যে একেবারে ফেলে দেয়ার নয় তা কোহলি ও রোহিতের নেতৃত্বের পরিসংখ্যান দেখলেই বুঝা যায়। আইপিএলে তো বটেই ভারতের জাতীয় দলেও নিজের নেতৃত্বের পরিচয় দিয়েছেন রোহিত। কোহলির অনুপস্থিতিতে জাতীয় দলকে নেতৃত্ব দিয়েও এনে দিয়েছিলেন ভালো ফলাফল।

শুধু ভারতীয় ভক্ত সমর্থকরাই না, রোহিতের নেতৃত্বের প্রশংসা করেছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভনও। তিনি এক টুইট বার্তায় বলেন যে, ‘অধিনায়ক হিসেবে রোহিত শর্মা খুবই উপযুক্ত একজন।’

সূত্রঃ গো নিউজ
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)