ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বেলজিয়াম, দশের বাইরে আর্জেন্টিনা

ফুটবল দুনিয়া 05 Apr 2019 at 9:26am 468
Googleplus Pint
ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বেলজিয়াম, দশের বাইরে আর্জেন্টিনা
ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছে বেলজিয়াম। খুব বেশি পরিবর্তন নেই সেরা পাঁচেও। নতুন কোনো দেশ সেরা দশে ঢোকেনি। আর সেরা দশ থেকে ছিটকেও যায়নি কেউ।বৃহস্পতিবার প্রকাশিত সর্বশেষ তালিকায় ১ হাজার ৭৩৭ পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছে বেলজিয়াম।

তিন পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে ফ্রান্স। তিন নম্বর অবস্থান ধরে রাখা ব্রাজিলের পয়েন্টও রয়েছে অপরিবর্তিত (১ হাজার ৬৭৬)। তবে অবনতি হয়েছে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়ার।

১৩ পয়েন্ট হারিয়ে চার থেকে পাঁচে নেমে গেছে জ্লাতকো দালিচের দল। আর পাঁচ থেকে চারে উঠে এসেছে ১৬ পয়েন্ট যোগ করা ইংল্যান্ড। গ্যারেথ সাউথগেটের দলের সংগ্রহ ১ হাজার ৬৪৭ পয়েন্ট।

অবনতি হয়েছে ক্রিস্তিয়ানো রোনালদোর পর্তুগালেরও। ১ হাজার ৬০৭ পয়েন্ট নিয়ে ছয় থেকে সাতে নেমে গেছে ইউরো চ্যাম্পিয়নরা। এক ধাপ এগিয়ে ছয়ে উঠে এসেছে উরুগুয়ে।

আগের মতোই যথাক্রমে সুইজারল্যান্ড, স্পেন ও ডেনমার্ককে নিয়ে পূরণ হয়েছে সেরা দশ। র‌্যাঙ্কিংয়ে সেরা দশের বাইরেই থেকে গেছে সাবেক তিন বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা (১১), জার্মানি (১৩) ও ইতালি (১৭)।

উন্নতি হয়েছে এশিয়ার দলগুলোর মধ্যে সেরা অবস্থানে থাকা ইরানেরও। ১ ধাপ এগিয়ে ২১ এ উঠে এসেছে কার্লোস কিরোসের দল। চার ধাপ এগিয়ে ১৮৮ নম্বরে উঠে এসেছে বাংলাদেশ।

সূত্রঃ বিডিনিউজ২৪
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)