মাহমুদউল্লাহ’র ইনজুরিতে ভাগ্য খুলতে পারে যাদের

ক্রিকেট দুনিয়া 3rd Apr 19 at 7:04pm 544
Googleplus Pint
মাহমুদউল্লাহ’র ইনজুরিতে ভাগ্য খুলতে পারে যাদের

আগামী ৩০ মে থেকে শুরু হচ্ছে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ! তবে এর আগেই টাইগার শিবিরে এলো বড় দুঃসংবাদ। ইনজুরিতে পড়েছেন দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। আপাতত ১৫ দিনের বিশ্রাম দেয়া হয়েছে রিয়াদকে। এরপর তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে!

বিশ্রামে সেরে না উঠলে’ শল্যবিদের ছুরির নিচেই যেতে হবে তাকে। সেক্ষেত্রে তাকে ৬মাস মাঠের বাহিরে থাকতে হবে। এমন ক্ষেত্রে তার রিপ্লেসমেন্টে আসতে পারে যারা তাদের দেখে নেওয়া যাক।

-মোসাদ্দেক হোসেন :

অভিজ্ঞতা আর বর্তমান ডিপিএলের ফর্ম বিবেচনায় একটি ভালো চয়েজ হতে পারেন মোসাদ্দেক। এর আগেও ইংল্যান্ডের মাটিতে খেলার অভিজ্ঞতা রয়েছে মোসাদ্দেকের।প্রয়োজনে বল হাতেও ভালো করতে পারেন মোসাদ্দেক চলতি প্রিমিয়ার লীগ ক্রিকেটে ৮ ম্যাচে ৪ ফিফটি ৪১ গড়ে সহ রান ২৮১, স্ট্রাইকরেট

৮২(প্রায়)। সর্বোচ্চ ৭১ রানের ইনিংস রয়েছে ব্যাট হাতে। বল হাতে পেয়েছেন ৭ উইকেট।

-ইয়াসির আলী :

বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন এই মিডিল অর্ডার ব্যাটসম্যান। ৩ নম্বর থেকে ৭ নম্বর ব্যাটসম্যান, যেকোনো স্থানেই খেলতে পারেন এই ব্যাটসম্যান। চলতি ডিপিএলে ৭ ম্যাচ খেলে ১৭১ গড়ে রান ৩৪১, অর্ধশতক রয়েছে ৩টি, শতক আছে ১টি। স্ট্রাইকরেটটাও ১২০ এর কাছাকাছি।

-নাজমূল হাসান শান্ত :

সময়টা খারাপ কাটাচ্ছেন না শান্তও। চলতি প্রিমিয়ার লীগে ৮ ম্যাচে ৪২ গড়ে করেছেন ৩২৯ রান। রয়েছে ৩ অর্ধশতক।

-নাঈম ইসলাম :

অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে নিয়ে আরও একটিবার ভাবতে পারে ম্যানেজমেন্ট। ইংল্যান্ডে খেলার অভিজ্ঞতা রয়েছে নাঈমের। চলতি প্রিমিয়ার লীগে নাঈম ৮ ম্যাচে ৬৩ গড়ে করেছেন ৩১১ রান। রয়েছে ১ শতক ও ১ অর্ধশতক। বল হাতে পেয়েছেন ২ উইকেট।

-আরিফুল হক :

গত একবছর ধরে রয়েছেন জাতীয় দলের সাথে। তবে এখনও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেনি। তবে প্রিমিয়ার লীগ ফর্ম বাধ্য করছে তাকে বিবেচনায় এখনও রাখতে। চলতি ডিপিএলের ৬ ম্যাচে ৯২ গড়ে ২ ফিফটি সহ রান করেছেন ১৮৩(প্রায়) স্ট্রাইকরেট ১২৭(প্রায়)। বল হাতে পেয়েছেন ১১ উইকেট।

-নুরুল হাসান সোহান :

হয়ত উনার নাম দেখে অনেকেই অবাক হবেন। তবে ইংল্যান্ডে খেলার অভিজ্ঞতা আর প্রিমিয়ার লীগের ফর্ম বলছে সোহানের কথাও। মিডিল অর্ডারে ব্যাটসম্যান আর কিপারের কথা চিন্তা করলে সোহানও খারাপ চয়েজ নয়। চলতি প্রিমিয়ার লীগে সোহান ৮ ম্যাচে ৫২ গড়ে করেছেন ৩০১ রান। রয়েছে ৩টি ফিফটিও। স্ট্রাইকরেট ৯৯ এর কাছাকাছি। এছাড়া আরও অনেককেই বিবেচনা করা যেতে পারে রিপ্লেসমেন্ট হিসাবে। চলতি প্রিমিয়ার লিগে আফিফের ফর্ম ভালো নয় বিধায় তাকে এই তালিকায় রাখা হয়নি।

সূত্রঃ জুমবাংলা

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)