ক্রিকেটকে বিদায় বলতে পারেন আশরাফুল!

ক্রিকেট দুনিয়া 03 Apr 2019 at 4:07pm 350
Googleplus Pint
ক্রিকেটকে বিদায় বলতে পারেন আশরাফুল!
অপরাধপূর্ব এবং অপরাধ-উত্তর সময়ের আয়নায় আগে একবার নিজেকে দেখে নিলেন। দেখে নিয়ে সেই আশরাফুল আর এই আশরাফুলের মধ্যে পার্থক্যটা তুলে ধরলেন তিনি নিজেই, ‘সত্যি কথা হলো আমি আগের মতো ওরকম তো আর নেই।’

তবুও ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ অভিযানে তাঁর নামের পাশে পাঁচটি সেঞ্চুরি।শেষ টানা তিন ম্যাচে ছিল সেঞ্চুরি। লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর এটি প্রিমিয়ার লিগের পঞ্চম আসর। এই আসরেই প্রথম ব্যাটসম্যান হিসেবে করেছেন তিন তিনটি সেঞ্চুরি।

পরে লিটন কুমার দাশ ও নাজমুল হোসেন (শান্ত) তাঁকে ছুঁয়ে ফেলতে না ফেলতেই আবার নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গিয়ে থেমেছেন তিনি। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে রেলিগেশন লিগের ম্যাচে তাঁর পঞ্চম সেঞ্চুরিটি অপরাজিত ১০২ রানের।বহুকাল পর প্রিমিয়ার লিগ খেলতে নেমেই এতগুলো সেঞ্চুরি করা সত্ত্বেও নিন্দুকদের কাছে সেসব খুব পাত্তা পাচ্ছে না।

এবারের ঢাকা প্রিমিয়ার লীগের (ডিপিএল) আসরে এখন পর্যন্ত নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলা মোহাম্মদ আশরাফুল। অথচ সাবেক এই টাইগার অধিনায়ক গত ডিপিএলে ছিলেন ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে।

কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে খেলা আশরাফুল গত আসরে ১৩টি ম্যাচে ৬৬.৫০ গড়ে ৬৬৫ রান সংগ্রহ করেছিলেন। একই সাথে ৫টি সেঞ্চুরি এবং ১টি হাফসেঞ্চুরিও হাঁকিয়েছিলেন তিনি। লিস্ট ‘এ’ ক্রিকেটের এক লীগে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডটিও নিজের করে নিয়েছিলেন আশরাফুল।

তবে গত বছর রেকর্ডবুকে জায়গা করে নেয়া আশরাফুল এবার দেখছেন মুদ্রার উল্টো পিঠ। এবারের টুর্নামেন্টে এখন পর্যন্ত মাত্র ৮টি ম্যাচে মাত্র ১১৩ রান করেছেন তিনি। যেখানে নেই একটিও হাফসেঞ্চুরি।

তাঁর সর্বোচ্চ ৪৪ রানের ইনিংসটি এসেছে শেখ জামালের বিপক্ষে। ভক্ত- সমর্থকদের প্রচুর সমালোচনা শুনতে হয়েছে তাকে। অনেক ভক্ত- সমর্থকরা আবার ধারণা করছেন হয়ত ক্রিকেট থেকেই বিদায় নিবেন আশরাফুল।

ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে নিজের সব শেষ ম্যাচেও নিস্প্রভ ছিলেন সাবেক এই টাইগার দলপতি। মাত্র ৬ রান করে রান আউটের শিকার হতে হয়েছে তাঁকে। এখন পর্যন্ত আশরাফুলের বাকি সাত ম্যাচের রান যথাক্রমে ২৮, ৪, ৪৪, ১০, ০, ০ এবং ২১।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে ৬১টি টেস্ট এবং ১৭৭টি ওয়ানডে খেলেছেন মোহাম্মদ আশরাফুল। বিপিএলে ফিক্সিং কাণ্ডে জড়িয়ে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হওয়া এই ক্রিকেটারের ওয়ানডে রান ৩৪৬৮ এবং টেস্টে ২৭৩৭।

এ বছরের বিপিএলে চিটাগাং ভাইকিংসের জার্সিতে খেলেছিলেন তিনি।চিটাগং ভাইকিংসের হয়ে প্রথম দুই ম্যাচে মাঠেও নেমেছিলেন। কিন্তু এরপর আর সেরা একাদশে দেখা যায়নি তাকে।

কিন্তু শেষ যে ম্যাচ খেলেছিলেন, সে ম্যাচে খুব একটা খারাপও করেননি। তাই নিজেকে দুর্ভাগাই ভাবছেন টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়া এই তারকা ক্রিকেটার। তবে অনেকেই ধারণা করছেন আশরাফুলকে আর দেখা যাবে না ডিপিএলে। -জুমবাংলা
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)