বিশ্বকাপের আগে ইনজুরির জন্য দল থেকে ছিটকে গেলেন মাহমুদুল্লাহ!

ক্রিকেট দুনিয়া 02 Apr 2019 at 3:17pm 422
Googleplus Pint
বিশ্বকাপের আগে ইনজুরির জন্য দল থেকে ছিটকে গেলেন মাহমুদুল্লাহ!
আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ আসরের আগে আয়ারল্যান্ডে সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল, এমনটা শোনা যাচ্ছিল অনেকদিন ধরেই। তবে ঠিক কবে নাগাদ সিরিজটি শুরু হবে তার দিনক্ষণ সম্পর্কে নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছিল না।

অবশেষে সকল অপেক্ষার অবসান ঘটিয়ে বাংলাদেশ দলের আয়ারল্যান্ড সফরের সূচি প্রকাশ করেছে ক্রিকেট আয়ারল্যান্ড।বাংলাদেশের সাথে ত্রিদেশীয় সিরিজে অংশ নিবে উইন্ডিজও।

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে বাংলাদেশের অংশগ্রহণে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আইরিশ ক্রিকেট বোর্ড। যেখানে প্রতিযোগিতার আরেক দল উইন্ডিজ।

ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে আয়োজিত হতে যাওয়া প্রতিযোগিতাটিতে মোট ম্যাচ সংখ্যা ৭টি। একদিন বিরতি দিয়ে মোট দুই ভেন্যু- ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠের পাশাপাশি ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে সিরিজের ম্যাচগুলো।

তিন দলের অংশগ্রহণে ৫ মে থেকে মাঠে গড়াবে ত্রিদেশীয় সিরিজটি। যার পর্দা নামবে ১৭ মে ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে। প্রতিযোগিতার বিজয়ী নির্ধারণের আগে অর্থাৎ ফাইনাল ম্যাচের আগে অংশগ্রহণকারী দলগুলো পরষ্পরের বিপক্ষে মোট দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

স্বাগতিক আয়ারল্যান্ড ও উইন্ডিজের মধ্যকার লড়াই দিয়ে শুরু হবে সিরিজটি। প্রকাশিত সূচি অনুযায়ী ৫ মে প্রতিযোগিতা মাঠে গড়ানোর একদিন পর ৭ মে নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে লড়বে মাশরাফি বিন মুর্তজা ও তার সতীর্থরা।

ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে প্রতিযোগিতায় নিজেদের প্রথম ম্যাচ খেলার পর ৯ মে ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে স্বাগতিকদের মুখোমুখি হবে টাইগাররা।

কিন্ত এদিকে বিশ্বকাপের আগে গুরুতর ইনজুরিতে পড়েছেন বাংলাদেশ দলের তারকা ব্যাটসম্যান মাহমদুল্লাহ রিয়াদ। সম্প্রতি বিসিবির এক কর্মকর্তা একথা জানিয়েছেন।

মাহমদুল্লাহর ইনজুরিটি গ্রেড-থ্রি টিয়ারের। নিউজিল্যান্ড সফরে সিরিজের প্রথম টেস্টে কাঁধের চোটে পড়েছিলেন মাহমুদুল্লাহ। এরপর তাৎক্ষণিক ভাবে তার একটি এমআরআই করানো হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসকরা এই রিপোর্ট হাতে পাওয়ার জন্য অপেক্ষা করছিলেন। বিসিবি প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী সোমবারই রিপোর্ট হাতে পেয়েছেন।

তবে বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করেছেন তিনি। বিসিবির একটি সূত্র জানিয়েছে মাহমুদুল্লাহকে ১৫ দিনের বিশ্রাম দেয়া হয়েছে। এরপর তাঁর পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে।

দেবাশিষ চৌধুরী বলেন, ‘আমরা আজ মাহমুদুল্লাহর এমআরআই রিপোর্ট পেয়েছি এবং এটি গ্রেড থ্রি টিয়ার। আমরা তাকে ১৫ দিনের বিশ্রামের পরামর্শ দিয়েছি এবং এরপর আমরা তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু করব।’

সূত্রঃ জুমবাংলা
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)