নিউজিল্যান্ডের পর বাংলাদেশে আসছে না উইন্ডিজও!

ক্রিকেট দুনিয়া 1st Apr 19 at 7:42pm 455
Googleplus Pint
নিউজিল্যান্ডের পর বাংলাদেশে আসছে না উইন্ডিজও!

একটি সন্ত্রাসী হামলায় সব চিত্র বদলে গেছে চিরশান্তির দেশ নিউ জিল্যান্ডের। শান্তিপ্রিয় কিউইরা এখনও এর ধাক্কা সামাল দিতে পারেনি। ক্রাইস্টচার্চের দুই মসজিদে সন্ত্রাসী হামলার ধাক্কা কাটিয়ে না উঠতে পারায় নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বাংলাদেশ সফর স্থগিত করা হয়েছে।

এবার জানা গেল, আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বাংলাদেশ সফরটাও অনিশ্চিত! তবে এর সঙ্গে অবশ্য সন্ত্রাসী হামলা বা নিরাপত্তা বিষয়ক কোনো ইস্যুর সম্পর্ক নেই। তাহলে কেন আসছে না উইন্ডিজ যুবারা?

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দীন চৌধুরী জানিয়েছেন, ‘আভ্যন্তরীণ’ কারণেই বাংলাদেশ সফর বাতিল করতে চায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সেই ‘আভ্যন্তরীণ’ কারণটা অবশ্য সবাই জেনে গেছে। আর্থিক সমস্যায় জর্জরিত হওয়ায় ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এই সফর বাতিলের কথা ভাবছে।

গত জুলাইয়ে বাংলাদেশ দল যখন ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল, তখনো তারা সিরিজ আয়োজনে নানা সীমাবদ্ধতার কথা তুলেছিল। এমনকী এই সফরের জন্য বিসিবির পক্ষ থেকে উইন্ডিজ ক্রিকেট বোর্ডকে আর্থিক সহায়তা পর্যন্ত করা হয়েছিল! তারপরেও পরিস্থিতি বদলায়নি।

নিজামউদ্দীন চৌধুরীর কথায়, ‘ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কিছু সীমাবদ্ধতা আছে। শুধু বাংলাদেশ না, বেশ কয়েকটি সফর নিয়েই তারা আলোচনা করছে। চূড়ান্ত হয়নি কোনোটি। তবে ওয়েস্ট ইন্ডিজের ব্যাপারটা নিরাপত্তাবিষয়ক নয়।

তাদের কিছু অভ্যন্তরীণ ব্যাপার আছে, সেটা আমাদের বলা ঠিক না। একেক সময় একেকটা বোর্ডের খারাপ সময় আসতে পারে। অনেক বোর্ডের ক্ষেত্রেই এমন হয়েছে। এটা দিয়ে সবকিছু বিচার করা ঠিক না।’

তাহলে পরপর দুটি সফর বাতিল হওয়ায় বাংলাদেশের যুবারা কিংবা ‘এ’ দলের খেলার বাইরে চলে যাওয়ার একটা শংকা আছে। কিন্তু নিজামউদ্দিন চৌধুরী বিষয়টা অন্যভাবে দেখছেন, ‘নিউ জিল্যান্ড আসছে না। তবে আমাদের লম্বা সূচি আছে। এটা অতটা প্রভাব ফেলবে না।

ইংল্যান্ডে সিরিজ আছে। এরপর নিউ জিল্যান্ডে আমাদের যাওয়ার কথা আছে। আমাদের যুব বিশ্বকাপ খেলতে হবে দক্ষিণ আফ্রিকায়। হোম সিরিজের চেয়ে আমাদের কাছে বিদেশে সিরিজ বেশি গুরুত্বপূর্ণ। সমস্যা হবে না আশা করি।’

সূত্রঃ জুমবাংলা

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)