রুদ্ধশ্বাস টাইয়ের পর সুপার ওভারে কলকাতাকে হারাল দিল্লি

ক্রিকেট দুনিয়া 31 Mar 2019 at 8:07am 219
Googleplus Pint
রুদ্ধশ্বাস টাইয়ের পর সুপার ওভারে কলকাতাকে হারাল দিল্লি
দিল্লিতে রুদ্ধশ্বাস এক টাই দেখলেন ক্রিকেটপ্রেমীরা। অতঃপর সুপার ওভারে দারুণ এক জয় দিল্লি ক্যাপিটেলসের। পেতে পেতেও না পাওয়ার বেদনায় পুড়লো কলকাতা নাইট রাইডার্স। সুপার ওভারে ১ উইকেট হারিয়ে মোটে ১০ রান তুলতে পেরেছিল শ্রেয়াস আয়ারের দিল্লি ক্যাপিটেলস।

জবাবে আন্দ্রে রাসেল, দিনেশ কার্তিক আর রবিন উথাপ্পা মিলে তুলতে পারলেন মাত্র ৬ রান। দুর্দান্ত এক ওভারে কাগিসো রাবাদা রাসেলকে বোল্ড করেন ৪ রানেই।

দিল্লির লক্ষ্য ছিল ১৮৬ রানের। পৃথ্বি শ'র বিধ্বংসী এক ইনিংসে একটা সময় সহজ জয়ের পথেই ছিল দলটি। কিন্তু ৫৫ বলে ১২ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৯৯ রানে থাকা পৃথ্বি বোকামি করে আউট হওয়ার পরই ম্যাচ অবিশ্বাস্যভাবে ঘুরে যায়।

শেষ ৯ বলে ৬ উইকেট হাতে রেখেও ১২ রান নিতে পারেনি দিল্লি। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। এর আগে ব্যাটিংয়ে নেমে কলকাতা নাইট রাইডার্স ছিল ভীষণ বিপদে। ৬১ রানের মধ্যে নেই ৫ উইকেট।

সেখান থেকে সম্মানজনক একটা পুঁজি পাওয়াই তো অসম্ভব হয়ে পড়েছিল। অথচ এই দলটিই দিল্লি ক্যাপিটালস বোলারদের সামলে তুলে নেয় ৭ উইকেটে ১৮৫ রানের বড় পুঁজি।

কিভাবে সম্ভব হলো? পুরো কৃতিত্বটাই দুই ব্যাটসম্যান-দিনেশ কার্তিক আর আন্দ্রে রাসেলের। ষষ্ঠ উইকেটে তারা ৯৫ রানের এক ঝড়ো জুটি গড়েন।

আন্দ্রে রাসেল মাত্র ২৮ বলে খেলেন ৬২ রানের বিধ্বংসী এক ইনিংস। যে ইনিংসে চারের চেয়ে ছক্কা বেশি। ৪টি বাউন্ডারির সঙ্গে ক্যারিবীয় এই অলরাউন্ডার হাঁকিয়েছেন ৬টি ছক্কা।

ফিফটি করেন কার্তিকও। কলকাতা অধিনায়ক ৩৬ বলে ৫ বাউন্ডারি আর ২ ছক্কায় কাটায় কাটায় ৫০ করে আউট হন।

সূত্রঃ জাগোনিউজ২৪
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)