মালিঙ্গার অভিজ্ঞতায় মুম্বাইয়ের জয়

ক্রিকেট দুনিয়া 29th Mar 19 at 8:58am 303
Googleplus Pint
মালিঙ্গার অভিজ্ঞতায় মুম্বাইয়ের জয়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথম জয় তুলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালরুকে ৬ রানে হারিয়েছে তারা।

ফলে টানা দ্বিতীয় পরাজয়ের স্বাদ পেতে হয় কোহলির দলকে। ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৮৭ করে মুম্বাই। জবাবে ব্যাট করতে ৫ উইকেটে ১৮১ রানে থেমে যায় ব্যাঙ্গালুরুর ইনিংস।

১৮৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২৭ রানে মঈন আলীর উইকেট হারায় ব্যাঙ্গালুরু। পার্থিব প্যাটেল ২২ বলে ৩১ রান করে আউট হন। তৃতীয় উইকেট জুটিতে ৪৯ রান আসে বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্সের ব্যাট থেকে।

দলীয় ১১৬ রানে কোহলি ৩২ বলে ৪৬ রান করে আউট হন। তবে জয়ের জন্য তখন প্রয়োজনীয় রানরেট ছিল বেশি। এক প্রান্ত আগলে রেখে ঝড়ের গতিতে রান তুলতে থাকেন ডি ভিলিয়ার্স। ৩১ বলে অর্ধ শতক তুলে নেন তিনি।

জয়ের জন্য শেষ তিন ওভারে ব্যাঙ্গালুরুর প্রয়োজন ৪০ রান। হার্দিক পান্ডিয়ার করা ১৮তম ওভারে ১৮ রান তুলে নেন ডি ভিলিয়ার্স ও গ্রান্ডহোমি। এতে ডি ভিলিয়ার্সের অবদান ছিল ৫ বলে ১৭ রান।

ম্যাচ প্রায় হাতের নাগালে নিয়ে আসে স্বাগতিকরা। তবে ১৯তম ওভারে গ্র্যান্ডহোমির উইকেট তুলে নিয়ে মাত্র ৫ রান দিয়ে ম্যাচ নিজেদের দিকে নিয়ে আসেন জসপ্রীত বুমরাহ।

জয়ের জন্য শেষ ওভারে ব্যাঙ্গালুরুর প্রয়োজন হয় ১৭ রান। তবে ডি ভিলিয়ার্সের দিনে নিজের অভিজ্ঞতা কাজে লাগান মালিঙ্গা। ৪ ওভারে ৪৭ রান দিলেও ঠিকই ৬ রানের জয় তুলে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স।

৪১ বলে অপরাজিত ৭০ রানের অসাধারণ এক ইনিংস খেলেও দলকে জেতাকে পারেননি ডি ভিলিয়ার্স। ৫ উইকেটে ১৮১ রানে থেমে যেতে হয় ব্যাঙ্গালুরকে। মুম্বাইয়ের বুমরাহ ৩টি ও মানকানডে ১টি উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মুম্বাইয়ের দুই ওপেনার কুইন্টন ডি কক ও রোহিত শর্মা ৫৪ রান যোগ করেন। ডি কক ২৩ রান করে আউট হন।

রোহিত ফেরেন ৩৩ বলে ৪৮ রান করে। যুবরাজ ১২ বলে ২৩ রান করে দলীয় ১২৪ রানে আউট হন। এরপর সুর্য কুমার যাদব ফিরেন সাজ ঘরে, তিনি ২৪ বলে ৩৮ রান করেন।

স্কোর বোর্ডে রান তখন ১৪২। তবে ঝড়ো ইনিংস খেলতে ব্যর্থ হন কাইরন পোলার্ড। শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ১৪ বলে ৩২ রানের ইনিংসের কল্যাণে ৮ উইকেটে ১৮৭ রানে বড় সংগ্রহ পায় মুম্বাই ইন্ডিয়ান্স।

ব্যাঙ্গালুরর যুজবেন্দ্র চাহাল ৪টি এবং উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ ২টি করে উইকেট নেন। মুম্বাই ইন্ডিয়ান্সে জসপ্রীত বুমরাহ ম্যাচসেরা হয়েছেন।

সূত্রঃ বাংলানিউজ২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)