বনানীতে আগুন : উদ্ধার কাজে নৌ ও বিমান বাহিনী

দেশের খবর 28 Mar 2019 at 3:02pm 304
Googleplus Pint
বনানীতে আগুন : উদ্ধার কাজে নৌ ও বিমান বাহিনী
আগুন লেগেছে বনানীর এফআর টাওয়ারে। তা থেকে বাঁচতে ভবনের নিচে নামতে চেষ্টা করছেন আটকে পড়া বহু মানুষ। অনেকে জানালা দিয়ে গ্রিল ধরে জীবনের ঝুঁকি নিয়ে নেমেছেন। আবার অনেকে বাঁচতে গিয়ে ভবনের ছাদে অবস্থান নিয়েছেন। অনেকে ভবন থেকে লাফিয়ে পড়ে গুরুতর আহত হয়েছেন বলে প্রতক্ষ্যদর্শীরা জানিয়েছেন।

এদিকে, আগুনে নেভাতে ফায়ার সার্ভিসের সঙ্গে অংশ নিতে প্রস্তুতিমূলকভাবে নৌবাহিনীর দু’টি হেলিকপ্টার ঘটনাস্থলে চক্কর দিতে দেখা যাচ্ছে।

আগুন লাগা ভবনের জানালা থেকে লাফ দিয়ে নামতে গিয়ে গুরুতর আহত হয়েছেন বেশ কয়েকজন। আহতদের একজন বিদেশি নাগরিক রয়েছেন। তাদের সবাইকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

আগুন পাশের ভবনে ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। আশপাশ এলাকায় ধোঁয়া ছড়িয়ে পড়েছে। এতে নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছে ফায়ার সার্ভিস কর্মী এবং প্রত্যক্ষদর্শীদেরও।

ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। ঘটনাস্থলে ১৭টি ইউনিট পৌঁছেছে। তবে সবগুলো ইউনিট কাজ করতে পারছে না। বেশ কয়েকটি ইউনিট তৎপরতা চালাচ্ছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫৫ মিনিটে রাজধানীর বনানীর এফআর টাওয়ারের আট ও নয়তলায় আগুন লাগে। এতে ওই ভবনে আটকা পড়েন বহু মানুষ।

ধারণা করে বলা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুন। তবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন বাংলানিউজকে বলেন, আগুন লাগার কারণ জানা যায়নি।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)