বাটলারকে পেছন থেকে ছুরি মেরেছে অশ্বিন: বিসিসিআই

ক্রিকেট দুনিয়া 27 Mar 2019 at 10:35am 236
Googleplus Pint
বাটলারকে পেছন থেকে ছুরি মেরেছে অশ্বিন: বিসিসিআই
চলমান আইপিএলে রাজস্থান রয়্যালসের জস বাটলারকে মানকাড রানআউট করে সমালোচনার রোশানলে পড়েছেন কিংস ইলেভেন পাঞ্জাব অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। তার অখেলোয়াড়সুলভ আচরণেবেজায় চটেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও (বিসিসিআই)।

টাইমস অব ইন্ডিয়াকে দেয়া সাক্ষাৎকারে বিসিসিআইয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, ব্যাটসম্যানকে আউট করার ক্ষেত্রে ক্রিকেটীয় দক্ষতাই প্রয়োগ করা উচিত। স্কিল ছাড়া অন্য কিছু প্রয়োগ করা উচিত নয়।

তিনি বলেন, একজন ক্রিকেটারকে বোকা বানানোর ক্ষেত্রে ক্রিকেটীয় স্কিল ছাড়া অন্য কিছু প্রয়োগ করা উচিত নয়। প্রতিযোগিতা থাকা ভালো। তবে এরও একটা সীমা থাকা দরকার। ম্যাচের দায়িত্বে থাকা কর্মকর্তারাও পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছেন বলে মনে করেন ওই কর্মকর্তা।

নিয়ম অনুয়ায়ী, বোলিং করার মুহূর্তে ব্যাটসম্যান ক্রিজ ছেড়ে বেরিয়ে গেলেই কেবল তাকে আউট করা যাবে। কিন্তু অশ্বিন সেই নিয়ম না মানায় বিতর্কের ঝড় বইছে।

বাটলারের আউটকে আরেক বিসিসিআই কর্মকর্তা পেছন থেকে ছুরি মারার সঙ্গে তুলনা করেছেন। অশ্বিন মাঠে জিতলেও, মন জিততে পারেননি বলে মনে করেন তিনি।

একর্মকর্তা বলেন, আউটের এই ধরনটি পেছন থেকে ছুরি মারার মতোই। তাই এটা নিয়ে সমালোচনা হবেই। এটা দিয়ে মাঠে জয় পাওয়া যায় কিন্তু মন জেতা যায় না।

ম্যাচ শেষে অশ্বিনের সঙ্গে হাত মেলাননি বাটলার। এটাকেও অনেকেই ক্রিকেটের চেতনাবিরোধী বলে মনে করছেন। সব মিলিয়ে মানকাড আউট নিয়ে সমালোচনা এখন তুঙ্গে।

সূত্রঃ যুগান্তর অনলাইন
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)