আইপিএলের উদ্বোধনী ম্যাচে লজ্জার রেকর্ড বেঙ্গালুরুর

ক্রিকেট দুনিয়া 24 Mar 2019 at 9:47am 113
Googleplus Pint
আইপিএলের উদ্বোধনী ম্যাচে লজ্জার রেকর্ড বেঙ্গালুরুর
পর্দা উঠেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ১২তম আসরের। তবে এবারের আসরের কোনো উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। প্রথম ম্যাচেই লজ্জার রেকর্ড গড়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আইপিএলের ইতিহাসে ষষ্ঠ সর্বনিম্ন রানে অলআউট হয় কোহলির দল। চেন্নাই সুপার কিংসের কাছে ৭ উইকেটে পরাজয় মেনে নেয় বেঙ্গালুরু।

চেন্নাইয়ের এমএ চিদামবারাম স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৭০ রানে অলআউট হয় বেঙ্গালুরু। সহজ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক চেন্নাই।

৭১ রানের টার্গেটে দলীয় ৮ রানে শেন ওয়াটসনের উইকেট হারায় চেন্নাই। সুরেশ রায়না ১৯ রান করে দলীয় ৪০ রানে আউট হন। আইপিএলে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন রায়না। এরপর রাইডু ২৮ রান করে মোহাম্মদ সিরাজের বলে আউট হন।

জয়ের জন্য তখন প্রয়োজন ছিল মাত্র ১২ রান। বাকি কাজটুকু সারেন কেদার যাদব ও রবিন্দ্র যাদেজা। বেঙ্গালুরুর নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৪ বল হাতে রেখে জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই। বেঙ্গালুরুর চাহাল, মঈন আলী ও সিরাজ একটি করে উইকেট নেন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই চেন্নাইয়ের বোলিং তোপের মুখে পড়ে বেঙ্গালুরু। দলীয় ১৬ রানে ওপেনার অধিনায়ক বিরাট কোহলির উইকেট হারায় তারা। দলীয় ২৮ রানে বিদায় নেন মঈন আলী। দলের সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যান এবি ডিভিলিয়ার্সের উইকেট তুলে নেন হরভজস সিং। স্কোর বোর্ডে রান তখন ৩৮।

এরপর শিমরন হেটমায়ার, গ্রান্ডহোমি বিদায় নিলে চাপে পড়ে বেঙ্গালুরু। সেই চাপ আর সামাল দিতে পারেনি তারা। মাত্র ৭০ রানের অলআউট বেঙ্গালুরুর।

পার্থিব প্যাটেল ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দুই অংকের রান ছুঁতে পারেননি। প্যাটেল সর্বোচ্চ ২৯ রান করেন। আইপিএল ইতিহাসের ষষ্ঠ সর্বনিম্ন রানের রেকর্ড এটি।

চেন্নাইয়ের হরভজন সিং ও ইমরান তাহির তিনটি, রবিন্দ্র যাদেজা দুইটি এবং ডুয়াইন ব্রাভো একটি উইকেট নেন। চেন্নাই সুপার কিংসের হরভজন সিং ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন। -বাংলানিউজ২৪
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)