‘ইতিহাসের সেরা একাদশ নিয়ে এবারের বিশ্বকাপ খেলবে বাংলাদেশ’

ক্রিকেট দুনিয়া 21st Mar 19 at 9:11am 481
Googleplus Pint
‘ইতিহাসের সেরা একাদশ নিয়ে এবারের বিশ্বকাপ খেলবে বাংলাদেশ’

বিশ্বকাপের আর বেশিদিন বাকি নেই। প্রায় প্রতিটা দলের নির্বাচকরাই মনে মনে চূড়ান্ত করে রেখেছেন বিশ্বকাপের দল। ব্যতিক্রম নয় বাংলাদেশও। ডিপিএল ও আয়ারল্যান্ড সফর বাকি রইলেও নিউজিল্যান্ড সফরের পারফরম্যান্সেই মোটামুটিভাবে বিশ্বকাপ দল দাঁড় করানো হয়ে গেছে।

আর সেই বিবেচনা থেকেই জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের দাবি, ইতিহাসের সেরা দলটি নিয়েই এবার বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ।মঙ্গলবার (১৯ মার্চ) সংবাদমাধ্যমের সাথে আলাপকালে এমন মন্তব্য করেন বাংলাদেশের ক্রিকেটের অন্যতম সেরা এই অধিনায়ক।

বাশার মনে করেন, অভিজ্ঞতা ও পারফর্মারদের বিচারে এবারের বিশ্বকাপে আগের যেকোনো আসরের চেয়েও শক্তিশালী দল নিয়ে যাবে বাংলাদেশ। আর বিশ্বকাপকে খুব নিকটে রেখে সেই দলটিই প্রস্তুত করে রেখেছেন তারা।

তিনি বলেন, ‘পেছনের যত বিশ্বকাপ দেখেন এ বছর আমরা সেরা দলটা নিয়েই যাচ্ছি। এবার দল এত অভিজ্ঞ, যত পারফর্মার আছে আগে এত ছিল না। সবচেয়ে গুরুত্বপূর্ণ, জানেনই তো- একটা সেটআপ তো মাথায় রাখা আছে।’

বিশ্বকাপকে ঘিরে ক্রিকেট দুনিয়ার মত নির্বাচকরাও একে গ্রহণ করেন বিশেষভাবে। বাশার জানালেন, ‘বিশ্বকাপ চার বছর পর পর আসে। বিশ্বকাপ আমাদের কাছে বিশেষ উপলক্ষ।’

আর এ কারণেই বিশ্বকাপ দল বাছাই করার ক্ষেত্রে একটু বেশিই বাছবিচার করতে হয় তাদের। তিনি বলেন, ‘বিশ্বকাপ দল করাটা অন্য সিরিজ–টুর্নামেন্টের চেয়ে একটু আলাদা হয়ে থাকে। সব সিরিজই গুরুত্বপূর্ণ। সব সিরিজের দল করতে অনেক চিন্তা করতে হয়। তবে বিশ্বকাপ সব সময়ই স্পেশাল।’

বিশ্বকাপের দল করা যে সহজ কোনো কাজ নয়, বাশার যেন বলতে চাইলেন সেটিই। তবে আবারও উল্লেখ করলেন, বাংলাদেশ ইংল্যান্ড বিশ্বকাপে যাবে সেরা দল নিয়েই।

‘এ কারণে দল করতে গিয়ে আমাদের একটু বেশি চিন্তা ভাবনা করতে হয়, একটু সময় নিতে হয়। এ বছর আমরা সেরা দল নিয়েই যাচ্ছি।’– বলেন হাবিবুল বাশার।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)