মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বার্সার জয়

ফুটবল দুনিয়া 18 Mar 2019 at 9:06am 321
Googleplus Pint
মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বার্সার জয়
রিয়াল বেটিসের বিপক্ষে বার্সেলোনার সর্বশেষ দেখার ম্যাচেও দুই গোল ছিল লিওনেল মেসির নামের পাশে তবে দলের হার এড়াতে পারেননি। কিন্তু সোমবারে ম্যাচে হ্যাটট্রিক করে ঠিকই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বার্সেলোনার এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

দুই তারকার নৈপুণ্যে রিয়াল বেটিসকে তাদেরই মাঠে হারিয়ে শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে গেল কাতালান ক্লাবটি। লা লিগার ম্যাচে রবিবার রাতে ৪-১ গোলে জিতেছে শিরোপাধারীরা।

গত নভেম্বরে দুই দলের সবশেষ দেখায় কাম্প নউয়ে ৩-৪ গোলে বেটিসের কাছে হেরেছিল বার্সেলোনা। মধুর প্রতিশোধ নিল এরনেস্তো ভালভেরদের দল। জয় তুলে নিল প্রতিপক্ষের মাঠে।

রিয়াল বেটিসের মাঠে শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে ম্যাচ। বার্সেলোনার বিপক্ষে সমানে সমানে লড়াই করে পয়েন্ট তালিকার আট নম্বরে থাকা দলটি। তবে ফিনিশিংয়ে ব্যর্থতা ভুগিয়েছে বেটিসকে। খুব বেশি সুযোগ তৈরি করতে না পারা বার্সেলোনাকে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে নেন মেসি।

অষ্টাদশ মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিকে বল জালে পাঠান বার্সেলোনা অধিনায়ক। চলতি আসরে সরাসরি ফ্রি-কিক থেকে এটি তার চতুর্থ গোল।

প্রতিপক্ষের মাঠে তাদেরকেই ৪-১ গোলে হারিয়ে ফিরেছে বার্সেলোনা। মেসির তিন গোলের পাশাপাশি আরেকটি গোল করেন লুইস সুয়ারেজ। লা-লিগার এই ম্যাচ দিয়ে মেসি করেন ক্যারিয়ারের ৫১তম হ্যাটট্রিক।

১৮ মিনিটেই দুর্দান্ত এক ফ্রি-কিকে গোল করেন বার্সেলোনা অধিনায়ক। চলতি আসরে ফ্রি-কিক থেকে এটি তার চতুর্থ গোল। প্রথমার্ধের যোগ করা সময়ে আরও একটি গোল করেন মেসি। সাহায্য করেন সুয়ারেজ।

মাঝমাঠ থেকে বল নিয়ে দুরন্ত গতিতে এগিয়ে বেটিসের দুই খেলোয়াড়কে ফাঁকি দিয়ে একক চেষ্টায় গোল করেন সুয়ারেজ। লা লিগায় উরুগুয়ের ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ ১২৮ গোল করা দিয়েগো ফোরলানের পাশে এখন আছেন সুয়ারেজও। চলতি আসরে এটি তার ২১তম গোল।

লোরেন মোরনের গোলে ব্যবধান কমায় বেটিস। তবে ৮৫ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করে ফেলেন মেসি। দলকে দেন বড় জয়। চলতি আসরে এটি মেসির ২৯ ও সব মিলিয়ে মৌসুমে ৩৯ গোল।

সূত্র : কালের কন্ঠ
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)