যে কারণে এক নম্বর কোহলি, জানালেন ডি ভিলিয়ার্স

ক্রিকেট দুনিয়া 17 Mar 2019 at 7:19pm 279
Googleplus Pint
যে কারণে এক নম্বর কোহলি, জানালেন ডি ভিলিয়ার্স
দরজায় কড়া নাড়ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বরাবরের মতো দ্বাদশ আসরেও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলবেন দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। দলটির নেতৃত্বে রয়েছেন সময়ের সেরা ক্রিকেটার বিরাট কোহলি।

২৩ মার্চ মাল্টি মিলিয়ন ডলারের এ টুর্নামেন্টে শুরুর আগে নেতাকে প্রশংসায় ভাসালেন প্রোটিয়া তারকা। দরাজ গলায় ডি ভিলিয়ার্স বললেন, ব্যক্তিত্ব ও দৃঢ়তা কোহলিকে ওয়ানডে ক্রিকেটে এক নম্বর ব্যাটসম্যান বানিয়েছে। একইসঙ্গে ভারতীয় ব্যাটিং মায়েস্ত্রোর এমন ঊর্ধ্বমুখী ক্যারিয়ার গ্রাফ সহজে নিম্নমুখী হওয়ার নয় বলেও জানিয়েছেন তিনি।

এবি বলেন, গেল কয়েক বছরে কোহলির পারফরম্যান্স অতুলনীয়। খুব সহজে তাকে থামতে দেখছি না। আট বছর ধরে তার সঙ্গে ক্রিকেট খেলেছি। এখন আইপিএলে সে আমার সতীর্থ। ওর থেকে ক্লাস ছিনিয়ে নেয়া মোটেও সহজ হবে না।

কোহলিও একজন মানুষ। ক্যারিয়ারে খারাপ সময় আসতেই পারে। তা এলেও তার করণীয়ও বাতলে দিয়েছেন মিস্টার ৩৬০ ডিগ্রিখ্যাত ব্যাটার, সবকিছুর ঊর্ধ্বে বিরাট একজন মানুষ।

তাই অন্যান্য ক্রিকেটারের মতো তার ক্যারিয়ারে খারাপ সময় আসতে পারে। তখন তাকে পুনরায় প্রাথমিক বিষয়গুলোর দিকে নজর দিতে হবে। নতুন করে সব শুরু করতে হবে।

তবে ডি ভিলিয়ার্সের মতে, ব্যক্তিত্ব ও মানসিক দৃঢ়তার কারণেই কোহলি এ মুহূর্তে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান।

ইতিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন এবি। ফলে মূলধারার ক্রিকেটে তার ব্যাটিং ম্যাজিক থেকে বঞ্চিত হন ক্রিকেটপ্রেমীরা। তবে আইপিএলের বদৌলতে সেই সুযোগ মেলে। বেঙ্গালুরুর হয়ে কোহলি-ভিলিয়ার্স জুটি দেখতে মুখিয়ে অনুরাগীরা।

সূত্রঃ যুগান্তর অনলাইন
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)