এবার মুসলিমদের পক্ষে কথা বললেন গৌতম গম্ভীর

খেলাধুলার বিবিধ March 17, 2019 1,181
এবার মুসলিমদের পক্ষে কথা বললেন গৌতম গম্ভীর

শুক্রবার নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার ঘটনায় ৫০ জন নিহতের ঘটনায় পুরো বিশ্ব জুড়ে উঠে নিন্দার ঝড়। হামল্কারীর উদ্দেশ্য যে ছিল সম্পূর্ণ মুসলিমদের বিপক্ষে সেটা বুঝতে আর বাকি নেই কারো। তবে এই হামলার ঘটনা নিয়েও জঘন্যতম রাজনীতিতে মেতেছে একটা গোষ্ঠী। আর তাদেরকেই এবার এক হাত নিলেন সাবকে ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর।


ক্রিকেটের পাশাপাশি রাজনীতির সাথেও জড়িত থাকা গম্ভীর নিউজিল্যান্ডে হামলা নিয়ে যারা রাজনীতি করছে তাদের বিরুদ্ধে এক হাত নেন এবং জনপ্রিয়তা পাওয়ার জন্য যারা সোশাল মিডিয়ায় মুসলিমদের অত্যাচারী হিসেবে বর্ণনা করে তাদেরও কঠোর সমালোচনা করেন তিনি।


সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে করা একটি পস্টে গম্ভীর লিখেন, ‘ক্রাইস্টচার্চে এই হামলার জন্য আমরা এবং আমাদের একটি বড় অংশ দায়ী। সোশ্যাল মিডিয়ায় সংখ্যাগুরুদের হাততালি পেতে আর মিডিয়ার রেটিং বাড়ানোর জন্য আমরা সবসময় মুসলিমদের অত্যাচারী হিসেবে তুলে ধরি!’


শুধু তাই নয় ধর্মের জন্য মানুষকে আলাদা না করে সবার প্রতি শ্রদ্ধা রেখে এই ক্রিকেটার আরও লিখেন, ‘আমার কাছে ধর্মনিরপেক্ষতাই হলো আসল গণতন্ত্র।’


উল্লেখ্য, নিউজিল্যান্ডে হামলার ঘটনায় ইতোমধ্যে সাড়া বিশ্বের বিভিন্ন ক্রিকেটার সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দা এবং নিহতদের পরিবারের প্রতি শোক জানান।