বেঁচে ফেরা এক ব্যক্তি মসজিদের হামলার ভয়াবহ বর্ণনা দিলেন

আন্তর্জাতিক 15 Mar 2019 at 3:54pm 314
Googleplus Pint
বেঁচে ফেরা এক ব্যক্তি মসজিদের হামলার ভয়াবহ বর্ণনা দিলেন
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ‘আল-নূর’ মসজিদে হামলার সময় হামলাকারীর কাছে একটি বড় বন্দুক ও কয়েকশ রাউন্ড গুলি ছিলো। তিনি গায়ে মিলিটারিদের মতো পোশাক পরে ছিলেন বলে জানিয়েছেন হামলার সময় আটকেপড়া এক ব্যক্তি।

নিউজিল্যান্ডভিত্তিক সংবাদমাধ্যম স্টাফ নিউজে ওই ব্যক্তি বলেন, ‘তিনি (বন্দুকধারী) ভিতরে ঢুকলেন এবং মসজিদের সবাইকে শ্যুট করা শুরু করলেন। তিনি আরও জানান, কমপক্ষে ৫০ বার গুলি ছুঁড়েছেন তিনি। তার সঙ্গে একাধিক ম্যাগজিন ছিলো। কয়েকশ রাউন্ড হতে পারে।

তিনি আরও জানান, হামলাকারী মাথায় হেলমেট থাকায় তার সম্পূর্ণ চেহারা দেখতে পারেননি তিনি। হাতের রক্ত কাপড় দিয়ে আটকে তিনি আরও জানান, হামলার সময় মসজিদের একটি গ্লাস হাত দিয়ে ভেঙ্গে তিনি পালিয়ে আসতে সক্ষম হন। এ সময় গ্লাসের সঙ্গে লেগে তার হাত কেটে যায়।

নিজের অভিজ্ঞতার কথা ব্যক্ত করতে গিয়ে ওই প্রত্যক্ষদর্শী আরও বলেন, ‘আমার জানালা ও দরজার গ্লাস ভেঙ্গে সবাইকে বের করতে হয়েছিলো। আমরা চেষ্টা করছিলাম, যেভাবেই হোক সবাইকে এই এলাকা থেকে দৌড়ে দূরে পাঠানোর। কিন্তু আমরা সবার জন্য দরজা খুলতে পারিনি।’

তিনি জানান, মসজিদের পাশের একটি গাড়ি পার্কিং জায়গা দিয়ে দৌড়ে বাঁশের বেড়ার ওপর দিয়ে ঝাপ দিয়ে পার্শ্ববর্তী এলাকায় পালিয়ে যান তারা।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)