নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলা, অল্পের জন্য রক্ষা তামিমদের

খেলাধুলার বিবিধ 15 Mar 2019 at 10:05am 513
Googleplus Pint
নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলা, অল্পের জন্য রক্ষা তামিমদের
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একটি মসজিদে আততায়ী হামলায় ছয়জন নিহত হয়েছেন। হামলায় অল্পের জন্য রক্ষা পেয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়েরা।

নিউজিল্যান্ডের হাগলি পার্কের সামনে ডিন এভিনিউয়ের কেন্দ্রীয় ক্রাইস্টচার্চে অবস্থিত আল নূর মসজিদে হামলার ঘটনা ঘটে। শুক্রবার ওই মসজিদে বাংলাদেশ দলের সদস্যরা জুম্মার নামাজ পড়তে যাচ্ছিলেন।

স্থানীয় সংবাদ মাধ্যমে বলা হচ্ছে, মসজিদের বাইরে ছয়টি মরদেহ পড়ে থাকতে দেখা গেছে। এ ঘটনায় গুরুতর আহত পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মসজিদের আশপাশের দুই কিলোমিটার এলাকা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ দলের সদস্যরা টিম বাসে করে নিরাপদে হোটেলে যাচ্ছেন বলে সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে। ওই মসজিদে বাংলাদেশ দল জুম্মার নামাজ পড়তে গিয়েছিলেন। সর্বশেষ খবরে জানাগেছে বেশ কয়েকটি স্থানে হামলা হয়েছে। পুলিশ কমিশনার মাইক বুশ বলেন, ক্রাইস্টচার্চের সকল স্কুল বন্ধ করা হয়েছে।

তামিম তার টুইট বার্তায় জানিয়েছেন, সন্ত্রাসী হামলা থেকে পুরো টিম বেঁচে গেছেন। আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা গেছে, শুক্রবার জুমার নামাজ আদায়ের জন্য ৩০০ জনের মতো মুসল্লি মসজিদটিতে যান।

অনুশীলন শেষে বাংলাদেশ ক্রিকেট দলের বেশ কয়েকজন খেলোয়াড়রাও মসজিদটিতে যাচ্ছিলেন। এ সময় একজন বন্দুকধারী মসজিদটিতে ঢুকে গুলি ছুড়তে থাকে। শব্দ শুনে সেখানে থাকা মুসল্লিরা দ্বিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন। হামলার পর ওই বন্দুকধারী জানালার কাঁচ ভেঙে পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী বেশ কয়েকজন জানান, মসজিদটি ছাড়াও আশপাশের বেশ কয়েকটি স্কুলেও গোলাগুলির শব্দ শুনতে পেয়েছেন। এসব ঘটনায় কতজন হতাহত হয়েছেন তা বলতে পারেননি কেউ। দেশটির শীর্ষস্থানীয় পত্রিকা স্টাফ ইঞ্জিন আহতের সংখ্যা অর্ধশত পেরিয়ে যেতে পারে বলে খবর দিয়েছে।

তাদের মধ্যে দুজন নারীকে গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মসজিদটির আশপাশের এলাকা কর্ডন করে রেখেছে পুলিশ। স্থানীয় বাসিন্দাদের ঘরে থাকতে বলা হয়েছে। হামলার পর বাংলাদেশের ক্রিকেটারদের হোটেলে ফিরে নেওয়া হয়েছে। তাদের সবার চোখে মুখে ছিল আতঙ্কের ছাপ।

উল্লেখ্য, ক্রাইস্টচার্চের হেগলি ওভাল মাঠে আগামীকাল বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যেকার তৃতীয় টেস্ট হওয়ার কথা। হামলার এই ঘটনার পর শনিবারের এই খেলা হবে কি না তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)