শেষ পর্যন্ত ভারতের বিপক্ষে বিতর্কিত সিদ্ধান্ত দিল আম্পায়ার!

ক্রিকেট দুনিয়া 14 Mar 2019 at 10:45am 354
Googleplus Pint
শেষ পর্যন্ত ভারতের বিপক্ষে বিতর্কিত সিদ্ধান্ত দিল আম্পায়ার!
ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমেছিল অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে তারা সংগ্রহ করেছে ৯ উইকেটে ২৭২ রান। ভারতকে জয়ের জন্য ২৭৩ রান করতে হবে এই ম্যাচে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়ার শুরুটা হয় দারুণ। দুই ওপেনার ফিঞ্চ ও খাজা মিলে করেন ৭৬ রান। এরপর ফিঞ্চ ২৭ রান করে আউট হলেও হ্যান্ডসকম্ব ও খাজা মিলে দলের রানকে বড় সংগ্রহের দিকে নিয়ে যায়।

তবে দলীয় ১৭৫ রানের মাথায় ব্যক্তিগত ১০০ রান করে খাজার বিদায়ের পরই অস্ট্রেলিয়াকে চেপে ধরে ভারতীয় বোলাররা। ১৭৮ রানের মাথায ১ রান করে বিদায় নেন ম্যাক্সওয়েলও। ৫২ রান করা হ্যান্ডসকম্ব বিদায় নেয় ১৮২ রানের মাথায়।

মুহুর্তেই ব্যাটিং ধ্বস শুরু হয় অস্ট্রেলিয়ার এবং শেষ পর্যন্ত তারা ৯ উইকেটে ২৭২ রানেই থামে। স্টোইনিস ২০, টার্নার ২০, রিচার্ডশন ২৯ ও কামিন্স ১৫ রান করেন। ভারতের পক্ষে ভুবনেশ্বর ৩টি, সামি ২টি, জাদেজা ২টি ও কুলদীপ একটি উইকেট লাভ করেন।

অস্ট্রেলিয়ার দেয়া টার্গেট তারা করতে নেমে শুরুতে উইকেট হারায় ভারত। মাত্র ১৫ রানে মাথায় ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান বিদায় নেন। প্যাট কামিন্সর বলে অ্যালেক্স ক্যারির হাতে ধরা পড়ে ১৫ বলে ১২ রান করে বিদায় নেন।

এরপর রহিত শর্মা ৭৪ বলে আরেকটি অর্ধশতক হাকিয়েছেন। তবে বেশি দূর আগাতে পারেনি রহিত। ৫৬ রানে ফিরে গেলে চরম বিপর্যয়ে পড়ে ভারত। অস্ট্রেলিয়ারা বোলিং তাণ্ডবে একের পর উইকেটের পতন হতে থাকে। শেষ পর্যন্ত ৩৫ রানে হারে ভারত।

আর ম্যাচে ভারতের বিপক্ষে খেলতে নেমে বাজে আম্পায়ারিংয়ে ভুক্তভোগী হয়েছে বাংলাদেশসহ তুলনামূলক ছোট দলগুলো। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই বাজে আম্পারিংয়ের শিকার হয়েছে ভারত।রবিন্দ্র জাদেজা নট আউট রিভিউতেখালি চোখেই পরিষ্কার দেখে মনে হয়ে। কিন্তু থার্ড আম্পায়ার জোয়েল উইলসন জাদেজাকে আউটের সিদ্ধান্ত দিয়ে মাঠ ছাড়া করেন।

ফলে বুধবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় অনুষ্ঠিত ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার অঘোষিত ফাইনাল ম্যাচে বাজে আম্পারিংয়ের শিকার হয়ে মাঠ ছাড়েন অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা। সপ্তম ব্যাটসম্যান হিসেবে উইকেটে নেমেই বিতর্কিত আউট হন জাদেজা। ভারতের বিপক্ষে ইনিংসের ৩৩তম ওভারে বোলিং করেন অ্যাডাম জাম্পা।

একাধিকবার রিভিউ দেখার পরও খালি চোখে মনে হয়েছে জাদেজা নট আউট। কিন্তু থার্ড আম্পয়ারের দায়িত্ব পালন করা জোয়েল আউট দেন। এখন ওয়েস্ট ইন্ডিজের এই আম্পয়ারের সিদ্ধান্তকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক শুরু হয়েছে।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)