ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে মাহমুদউল্লাহ

ক্রিকেট দুনিয়া 14 Mar 2019 at 10:36am 184
Googleplus Pint
ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে মাহমুদউল্লাহ
হ্যামিল্টন টেস্টের পর ওয়েলিংটনেও নিউজিল্যান্ডের কাছে ইনিংস ব্যবধানে হেরে এরই মধ্যে তিন ম্যাচের সিরিজ খুইয়ে ফেলেছে বাংলাদেশ। এই হতাশাজনক অভিজ্ঞতার পরও টাইগার ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ পেয়েছেন সুখবর। এই ডানহাতি ব্যাটসম্যান অর্জন করেছেন ক্যারিয়ার সেরা টেস্ট র‍্যাঙ্কিং।

আইসিসির সর্বশেষ প্রকাশিত টেস্ট র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে মাহমুদউল্লাহর। হ্যামিল্টন টেস্টে ২২ ও ১৪৬ রান করে ১২ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৪০তম স্থানে ওঠেন মাহমুদউল্লাহ। আর ওয়েলিংটন টেস্ট শেষে এগিয়েছেন আরও ৬ ধাপ।

মাহমুদুল্লাহ ছাড়াও উন্নতি হয়েছে তরুণ ওপেনার সাদমান ইসলাম অনিকের। তিনি ৪ ধাপ এগিয়ে উঠেছেন ৯৮ নম্বরে, মোহাম্মদ মিঠুন ৩৫ ধাপ লাফিয়ে চলে এসেছেন ১১৫ নম্বরে।

বাংলাদেশিদের মধ্যে টেস্ট ব্যাটিং র‍্যাংকিংয়ে যথারীতি সবার ওপরে তামিম ইকবাল। ৬৩২ রেটিং নিয়ে তার অবস্থান ২৫তম। এছাড়া ৬০৪ রেটিং নিয়ে সাকিব আল হাসান ২৯ এবং ৫৮৮ রেটিং নিয়ে মুশফিকুর রহীম অবস্থান করছেন ৩২ নম্বরে।

সিরিজের প্রথম দুই ম্যাচেই বাংলাদেশকে ইনিংস ব্যবধানে হারিয়ে নিউজিল্যান্ডের ক্রিকেটাররাও দিয়েছে বড়সড় লাফ। ছয় ধাপ এগিয়ে বোলারদের র‍্যাংকিংয়ে পাঁচ নম্বরে উঠে এসেছেন নেইল ওয়াগনার। আরেক বাঁহাতি ট্রেন্ট বোল্ট এগিয়েছেন এক ধাপ, অবস্থান করছেন ৭ নম্বরে।

এছাড়া ব্যাটসম্যানদের মধ্যে নিজের দ্বিতীয় অবস্থান ধরে রেখেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। দুই ধাপ এগিয়ে ক্যারিয়ার সর্বোচ্চ ৭৭৮ রেটিং নিয়ে ৫ নম্বরে উঠেছেন হেনরি নিকলস। ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি করা রস টেলর ১১ ধাপ এগিয়ে অবস্থান করছেন ১৩ নম্বরে।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)