বিশ্বকাপে সবচেয়ে বেশী ছক্কা হাকানো ৫ ক্রিকেটার

ক্রিকেট দুনিয়া 07 Mar 2019 at 3:27pm 444
Googleplus Pint
বিশ্বকাপে সবচেয়ে বেশী ছক্কা হাকানো ৫ ক্রিকেটার

চার বছর পর আবার শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং বড় টুর্নামেন্ট আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য এবারের বিশ্বকাপে অংশগ্রহণ করবে মোট দশটি দল। গ্রুপ পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। বিশ্বকাপের সবারই নজর থাকে সেরা ক্রিকেটারদের উপর। নিচে বিশ্বকাপে সবচেয়ে বেশি ছয়ের মালিক পাঁচ ব্যাটসম্যানদের তুলে ধরা হলো।

ক্রিস গেইল : বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যানদের তালিকায় সবার উপরে আছেন সদ্য আন্তর্জাতিক ক্রিকেটে থেকে অবসর নেয়া এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক বিশ্বকাপে ২৩ ম্যাচ আর ২২ ইনিংস খেলে রান করেছেন ১ হাজার ২০৭। যেখানে আছে ৩৭টি ছক্কার মার।

রিকি পন্টিং : এবি’র সমান ৩৭টি ছয় মেরে তালিকার দ্বিতীয় স্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল। তবে ক্যারিবিয়ান ব্যাটিং দানব ২৬ ম্যাচে ২৬ ইনিংস খেলেছেন। মোট রান করেছেন ৯৪৪। এ তালিকার তৃতীয়তে থাকা অস্ট্রেলিয়ার কিংবদন্তি রিকি পন্টিংয়ের ছয়ের সংখ্যা ৩১টি। ৪৬ ম্যাচে ৪২ ইনিংসে ব্যাট করা অজিদের সাবেক অধিনায়ক অবশ্য রানের দিক থেকে ছাড়িয়ে গেছেন এবি ও গেইলকে। বিশ্বকাপে তার রান ১ হাজার ৭৪৩।

ব্র্যান্ডন ম্যাককালাম : পন্টিং এর পর তালিকার পরের নামটি প্রতিবেশী দেশ নিউজিল্যান্ডের ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালামের। ২৭ ইনিংসে ৭৪২ রান করেছেন এই ওপেনার। যেখানে ছয় আছে ২৯টি।

তালিকার সবশেষ ব্যাটসম্যানের নাম হার্শেল গিবস। দক্ষিণ আফ্রিকার এই হার্ড হিটার ব্যাটসম্যান ২৫ ম্যাচের ২৩ ইনিংসে ছক্কা হাঁকিয়েছেন ২৮টি। মোট রান করেছেন ১ হাজার ৬৭।

হার্শেল গিবস : সামনেই আরও একটি বিশ্বকাপ। বিশ্বকাপে সবচেয়ে বেশি ছয়ের মালিক পাঁচ ক্রিকেটারের মধ্যে বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন কেবল ক্রিস গেইল। সবকিছু ঠিক থাকলে হয়ত তালিকার শীর্ষে উঠবেন ৩৯ বছর বয়সী এই তারকাই। তবে নতুন কোনো ব্যাটসম্যান এই তালিকায় উঠে আসবেন কিনা তার জন্যে বিশ্বকাপের শেষ পর্যন্ত অপেক্ষাতো করতেই হচ্ছে।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)