মাত্র ১৩ ওভারেই গেইল ঝড়ে হার ইংল্যান্ডের

ক্রিকেট দুনিয়া 03 Mar 2019 at 10:52am 390
Googleplus Pint
মাত্র ১৩ ওভারেই গেইল ঝড়ে হার ইংল্যান্ডের
বাংলায় প্রবাদ আছে ‘স্যাকরার ঠুক ঠাক কামারের এক ঘা’। কামারের সেই ঘা কেমন তা ভালো বলতে পারবে ইংল্যান্ড। পুরো সিরিজে ক্রিস গেইলের ওই ঘা সহ্য করেছে ইংলিশরা। শেষ ওয়ানডে ম্যাচেও ইংল্যান্ড বোলারদের ওপর একাই ছড়ি চালালেন ৩৯ বছর বয়সী এই বিস্ফোরণ ব্যাটসম্যান। তার ঝড়ে স্রেফ উড়ে গেছে ইংলিশরা।

সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে গেইলের দুর্দান্ত ঝড়ে মাত্র ১২.১ ওভারের মধ্যে ইংল্যান্ডকে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে ব্যাট করে ইংল্যান্ড এ ম্যাচে মাত্র ১১৩ রানে অলআউট হয়ে যায়। শেষে দুই রানের ব্যবধানে ৫ উইকেট হারায় তারা।

জবাবে ব্যাট করতে নেমে বুড়ো গেইল একাই করেন ২৭ বলে ৭৭ রান। দুর্দান্ত মুডে থাকা ক্রিস ছক্কা হাঁকান নয়টি। আর চার মারেন পাঁচটি। গেইল রান পেলেও ক্যাম্পবেল ১ এবং শাই হোপ ১৩ রান করে আউট হন। পরে ড্রারেন ব্রাভো এবং শিমরন হেটমায়ার দলকে ৭ উইকেটে জিতেয়ে ফেরেন।

এর আগে ইংল্যান্ড ১১১ রানে ছয় উইকেট হারায়। থমাসের বলে ষষ্ঠ উইকেট হিসেবে ফিরে যান মঈন আলী। ওই রানেই আউট হন ক্রিস ওকস। পরে দুই রান যোগ করে ওসানে থমাসের বলে আউট হন জস বাটলার। দলের ওই ২১৩ রানেই আদিল রশিদ এবং স্যাম ক্যারাম আউট হন। থমাস ২৬ রানে নেন পাঁচ উইকেট। হোল্ডার এবং ব্রাথওয়েট দুটি করে উইকেট নেন।

দারুণ এই হয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-২ এ সমতা করল ওয়েস্ট ইন্ডিজ। এর আগে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়। গেইল দলকে জয় এনে দিতে এ ম্যাচে ১৯ বলে ফিফটি করেন। যা উইন্ডিজ কোন ব্যাটসম্যানের ওয়ানডেতে দ্রুততম ফিফটি।

এছাড়া চার ম্যাচে তিনি ব্যাট করে দুটি সেঞ্চুরি ও দুটি ফিফটি পেয়েছেন। প্রথম ম্যাচে গেইল খেলেন ১৩৫ রানের ইনিংস। দ্বিতীয় ওয়ানডেতে করেন ৫০ রান। চতুর্থ ম্যাচে ১৬২ রান। আর এ ম্যাচে ৭৭। বিশ্রাম শেষে জাতীয় দলে ফেরা ভক্তদের গেইলময় এক সিরিজ উপহার দিলেন ক্রিকেটের ইউনিভার্স বস। -সমকাল
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)