তামিমের ঘটনায় মুমিনুলকে দায়ী করল নিউজিল্যান্ড সংবাদমাধ্যম

ক্রিকেট দুনিয়া 28 Feb 2019 at 8:48pm 458
Googleplus Pint
তামিমের ঘটনায় মুমিনুলকে দায়ী করল নিউজিল্যান্ড সংবাদমাধ্যম
নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছিল বাংলাদেশ দল। বাংলাদেশ সময় ভোর ৪টায় অনুষ্ঠিত এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৫৯.২ ওভারে ২৩৪ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ দল।

তবে এদিন ব্যাট হাতে দুর্দান্ত খেলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নেন তামিম। ১২৮ বলে ১২৬ রানের দারুণ এক ইনিংস খেলেন তিনি। তবে এদিন অল্পের জন্য অনন্য এক কীর্তি গড়ার সুযোগ হাতছাড়া করেন তামিম।

টেস্ট ইতিহাসের সপ্তম ক্রিকেটার হিসেবে টেস্টের প্রথম সেশনেই শতক হাঁকানোর কীর্তি অল্পের জন্য গড়তে পারেননি তামিম। দুর্দান্ত খেলা তামিম লাঞ্চ বিরতির আগে আরও কয়েকটা বল পেলেই হয়ত শতক নিয়েই মধ্যাহ্নভোজ সারতে পারতেন। কিন্তু তা হয়নি মুমিনুল হকের জন্য।

হ্যাঁ, মুমিনুলের ধীর ব্যাটিংয়ের কারণেই তামিম ইতিহাসে নাম লেখাতে পারেননি। টেস্টের জন্য মুমিনুলের ব্যাটিং আদর্শ হলেও অপ্রত্যাশিতভাবে তামিমকে ইতিহাস বঞ্চিত করেছে। এক্ষেত্রে মুমিনুলকেই দায়ী করেছে নিউজিল্যান্ডের প্রভাবশালী সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড।

তারা লিখেছে, ‘…এরপর মুমিনুল হক ব্যাট হাতে ওমন অবরোধ দাঁড় করানোয় তামিমের ১৫ রানের কমতি থেকেই যায়, তা না হলে এটি দুর্দান্ত অর্জন হতে পারত।’

এই কীর্তি এখন পর্যন্ত করেছেন ছয় ব্যাটসম্যান। তারা হলেন- ভিক্টর ট্রাম্পার, চার্লস ম্যাকার্টনি, ডন ব্র্যাডম্যান, মজিদ খান, ডেভিড ওয়ার্নার ও শিখর ধাওয়ান।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)