তামিমের কাছ থেকে 'ঋণ' নিয়ে ব্যাট কিনলেন মিরাজ!

ক্রিকেট দুনিয়া 26th Feb 19 at 10:06am 454
Googleplus Pint
তামিমের কাছ থেকে 'ঋণ' নিয়ে ব্যাট কিনলেন মিরাজ!

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে সিএ ব্যাট দিয়ে খেলতে চান মেহেদী হাসান মিরাজ। কিন্তু ভালো ব্যাট কোথায় পাবেন? তাই উপায় না পেয়ে ছুটে গেলেন বড় ভাই তামিম ইকবালের কাছে। বিনয়ের শুরে বললেন ভাইয়া আমাকে একটা সিএ ব্যাটের ব্যবস্থা করে দিবেন? আমি ঐ ব্যাট দিয়ে বিশ্বকাপে খেলবো।

ছোট ভাইয়ের এমন আবদার ফেলতে পারলেন তামিম। সাথে সাথে ফোন করলেন সিএ ব্যাটের প্রতিষ্ঠানের মালিকের কাছে। বললেন আমার কিছু ভালো ব্যাট লাগবে।

তামিমের ঢাকা সাড়া দিলেন সিএ ব্যাট প্রস্তুকারী প্রতিষ্ঠান। কিন্তু তাঁরা জানালো খরচ পড়বে এক হাজার মার্কিন ডলার। কিন্তু নিউজিল্যান্ড থাকা অবস্থায় এতো টাকা দিয়ে ব্যাট কিনা মিরাজের পক্ষে প্রায় অসম্ভব।

তাই তিনি পুনোরায় তামিমকে বললেন ভাই দাম আর একটু কমানো যায় না? মিরাজের কথা শুনে তামিম বললো, তুই ব্যাট নিবি কি না বল? মিরাজ বললো নিবো ভাই।

এরপর তামিম আবারো ফোন করলেন সিএ ব্যাটের প্রতিষ্ঠানের মালিকের কাছে। বললেন তাঁর ব্যাট লাগবেই। কিন্তু দাম একটু কমাতে হবে।

তামিমের সাথে ভালো সম্পর্ক আগে থেকে সিএ ব্যাট প্রতিষ্ঠানের তাই তাঁর কথা ফেলতে পারলেন না। এক হাজার থেকে দাম কমিয়ে সাতশো মার্কিন ডলার করলেন।

তামিম সেই দামে রাজি হন। কিন্তু মিরাজের কাছে সেই টাকাও নেই। তাই বিনয়ের সুরে তামিমকে বলেন ভাই আপনি আমাকে এই ব্যাট কিনার টাকাটা দেন আমি দেশে ফিরে আপনা দিয়ে দিবো।

কিন্তু তামিম মজা করে বললেন, না, না এখানে বসেই তোকে টাকা দিতে হবে তা না হলে ব্যাট পাবি না।

মিরাজ আবার বলেন, ভাই আপনি আমাকে টাকাটা লোনদেন আমি দিয়ে দিবো। এরপর তামিম সেই কথায় রাজি হন। এরপর মিরাজ হাসি মুখে তাঁর হোটেল রুমে ফিরে যান।

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগেই সিএ ব্যাট প্রতিষ্ঠান মিরাজের কাছে সেই কাঙ্ক্ষিত ব্যাট পৌঁছিয়ে দিবে।

তামিম নিজের ব্যাট দিয়ে এর আগেও অনেক ক্রিকেটারের সাহায্য করেছেন। গতবছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নারী ক্রিকেট দলের ক্যাপ্টেন রুমানাকে একটি সিএ ব্যাট উপহার দিয়েছিলেন।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)