বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট পরিসংখ্যানে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা

ক্রিকেট দুনিয়া 24 Feb 2019 at 4:04pm 258
Googleplus Pint
বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট পরিসংখ্যানে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা
বাংলাদেশ-নিউজিল্যান্ড পরিসংখ্যানে সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারির তালিকায় দ্বিতীয় অবস্থানে সাকিব আল হাসান।এখন পর্যন্ত ৮টি টেস্টে কিউইদের মুখোমুখি হয়ে ২৬ উইকেট তুলে নিয়েছেন সাকিব। যেখানে তার বোলিং গড় ২৮.৯২ এবং ইকোনমি রেট ২.৫৩।

দুই দলের মুখোমুখি লড়াইয়ে সেরা উইকেট শিকারি বোলারের তালিকায় সাকিবের অবস্থান দ্বিতীয়তে। সেরা পাঁচে অবশ্য তিনি ছাড়া আর কোনও বাংলাদেশী বোলার নেই। অপরদিকে, সাকিবের ওপরে ৯ ম্যাচে ৫১ উইকেট নিয়ে অবস্থান করছেন সাবেক কিউই তারকা স্পিনার ড্যানিয়েল ভেট্টরি। বাংলাদেশের বিপক্ষে তার বোলিং গড় ১৬.৫ এবং ইকোনমি রেট ২.২৭।

সর্বোচ্চ উইকেট শিকারিদের মধ্যে তৃতীয় এবং চতুর্থতে অবস্থান যথাক্রমে ক্রিস মার্টিন এবং নেইল ওয়াগনারের। টাইগারদের বিপক্ষে মাত্র ৪টি টেস্ট খেলেছেন মার্টিন। যেখানে ২২.৫২ গড় এবং ৩.৭৪ ইকোনমিতে ১৯ উইকেট শিকার করেছেন সাবেক এই পেসার।

অপরদিকে মাত্র ৩টি টেস্ট খেলেই ১৭ উইকেট দখলে নিয়েছেন আরেক পেসার ওয়াগনার। বাংলাদেশের বিপক্ষে তার বোলিং গড় ও ইকোনমিও দারুণ। মাত্র ২৩.০৫ গড়ে বোলিং করেছেন তিনি। আর ৩.১১ তার ইকোনমি রেট।

তালিকার পঞ্চম স্থানে আছেন ডানহাতি পেসার ইয়াইন ও ব্রিয়েন। ১৪.০৬ গড় এবং ২.০৮ ইকোনমিতে বোলিং করে মোট ৪টি ম্যাচে ১৫ উইকেট শিকার করেছিলেন এই কিউই।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)