৬২ বলে ১৬২ রান করে পুরানো রেকর্ড তছনছ করে দিলেন জাজাই

ক্রিকেট দুনিয়া 24 Feb 2019 at 10:31am 265
Googleplus Pint
৬২ বলে ১৬২ রান করে পুরানো রেকর্ড তছনছ করে দিলেন জাজাই
আফগান এই তারকাকে দেখেই বুঝা যায় সামনের ফ্রেঞ্চাইজি লীগে যে তান্ডব দেখাতে চলছেন তিনি। আজ দলের হয়ে দেখালেন অন্য এক তান্ডব। আর তার সেই তান্ডবে আজ পুরাতন সকল রেকর্ড ছিন্নভিন্ন করে দিলেন জাজাই এবং তার দল।

১৪ ছক্কা মেরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ডটা নিজের দখলে রেখেছিলেন অস্ট্রেলিয়ান ওপেনার অ্যারন ফিঞ্চ। তার রেকর্ড এবার কেড়ে নিলেন ২০ বছর বয়সী আফগান তরুণ জাজাই। তবে ফিঞ্চের অন্য আরেকটি রেকর্ড ভাঙতে পারেননি জাজাই।

তা হলো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসের রেকর্ড। গতবছর জিম্বাবুয়ের বিপক্ষে ১৪ ছক্কার মারে খেলা ইনিংসটিতে ১৭২ রান করেছিলেন ফিঞ্চ। মাত্র ১০ রানের জন্য সে রেকর্ড নিজের করে নিতে পারেননি জাজাই।

এছাড়া উদ্বোধনী জুটিতে উসমান গনিকে নিয়েও বিশ্বরেকর্ড গড়েছেন জাজাই। এতদিন ধরে উদ্বোধনী জুটিতে বিশ্বরেকর্ডটা নিজেদের দখলে রেখেছিল অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডি’আরকি শর্ট এবং অ্যারন ফিঞ্চ। জিম্বাবুয়ের বিপক্ষে গতবছর দুজন মিলে যোগ করেছিলেন ২২৩ রান।

এ রেকর্ড ভেঙে দিয়ে ২৩৬ রানের রেকর্ড গড়লেন জাজাই এবং গনি। যা কি-না আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যেকোনো উইকেটের সর্বোচ্চ রানের জুটির রেকর্ডও বটে। এখন দেখার বিষয় এই যে জাজাইয়ের রেকর্ড আর কতোদিন অক্ষত থাকে।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)