খরুচে বোলিংয়ে লজ্জার রেকর্ড মুস্তাফিজের

ক্রিকেট দুনিয়া 20 Feb 2019 at 10:51am 144
Googleplus Pint
খরুচে বোলিংয়ে লজ্জার রেকর্ড মুস্তাফিজের
এই তো কয়দিন আগে বিপিএলে কী দুর্দান্ত বোলিংটাই না করেছেন মুস্তাফিজুর রহমান! কিন্তু নিউজিল্যান্ডে গিয়েই যেন সব বদলে গেল। একটির পর একটি ফুল টস, হাফ ভলিও বেশ কিছু। এলোমেলো লাইন-লেংথ।

ওয়াইড-নো বল মিলিয়ে এক্সট্রা দিলেন ৫টি। হোয়াইটওয়াশ এড়ানোর এই ম্যাচে মুস্তাফিজকে এমন অচেনা রূপে দেখা গেল। ১০ ওভার বল করে উইকেট নিয়েছেন ২টি; কিন্তু রান দিয়েছেন ৯৩!

ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে এমন বোলিং করে অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডের তালিকায় জায়গা করে নিয়েছেন মুস্তাফিজ। খরুচে বোলিংয়ে বাংলাদেশের তৃতীয় তিনি। বাংলাদেশের হয়ে ওয়ানডেতে এক ম্যাচে এর চেয়ে বেশি রান দেওয়ার নজির আছে দুটি। দুবারই বোলার ছিলেন শফিউল।

এই যুগে বোলারদের প্রচুর রান দেওয়া অপ্রত্যাশিত নয়, তবে মুস্তাফিজ বলেই এমন পারফরম্যান্স বিস্ময়কর। আজ পুরোটা সময় তিনি নিজেকে খুঁজেই পাননি! ২০১০ সালের জুলাইয়ে এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে শফিউল ৯ ওভার বোলিং করে ৯৭ রান দিয়েছিলেন।

ইংল্যান্ড করেছিল ৩৪৭ রান। ওই ম্যাচের তিন সপ্তাহ আগেই এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে শফিউল ১০ ওভারে ৩ উইকেট নিলেও রান দিয়েছিলেন ৯৫।

পাকিস্তান করেছিল ৩৮৫। খরুচে বোলিংয়ের বিশ্বরেকর্ড থেকে অবশ্য শফিউল-মুস্তাফিজরা 'নিরাপদ' দুরত্বেই আছেন। ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ ওভারে ১১৩ রান দিয়ে বিব্রতকর এই রেকর্ডে সবার ওপরে অস্ট্রেলিয়ার মিক লুইস। -কালের কন্ঠ
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)