ম্যাচে সব কিছু ছাড়িয়ে আজ মাশরাফিকে নিয়ে ভাবছে টিম !! কারণ আজ চাইলেই পুরো ম্যাচ টাই যে তাঁর হয়ে যেতে পারে...!!

ক্রিকেট দুনিয়া 9th Dec 18 at 1:18pm 900
Googleplus Pint
ম্যাচে সব কিছু ছাড়িয়ে আজ মাশরাফিকে নিয়ে ভাবছে টিম !! কারণ আজ চাইলেই পুরো ম্যাচ টাই যে তাঁর হয়ে যেতে পারে...!!
এপর্যন্ত বাংলাদেশ ১১৬ ওয়ানডেতে জয় পেয়েছে।
আজ জিতলে সংখ্যাটা দাঁড়াবে ১১৭। তবে একটা দিক দিয়ে আজকের ম্যাচটা হতে পারে শুধুই মাশরাফির। ওয়ানডেতে নিজের ২০০ তম ম্যাচ খেলতে নামবেন আজ, বাংলাদেশের হয়ে যে রেকর্ড নেই আর কারও।

নিজেদের শক্তির জায়গার সঙ্গে ভাবনায় থাকছে ওয়েস্ট ইন্ডিজের দুর্বলতার অংশটিও। অধিনায়ক মাশরাফিই কাল জানিয়েছেন, প্রথম ওয়ানডেটা তাঁরা খেলবেন তিন পেসার নিয়ে। মাশরাফি ও মোস্তাফিজুর রহমানের সঙ্গে রুবেল হোসেনের সম্ভাবনাই বেশি। ব্যাটিং সামর্থ্যের কথা চিন্তা করে কোচ স্টিভ রোডস অবশ্য তৃতীয় পেসার হিসেবে চেয়েছিলেন মোহাম্মদ সাইফউদ্দিনকে।
কিন্তু মাশরাফির ভোটটা যে রুবেলের বাক্সে ছিল, সেটি বোঝা গেছে সংবাদ সম্মেলনেই, ‘রুবেল জিম্বাবুয়ে সিরিজের আগে শারীরিক অসুস্থতা থেকে উঠে এসেছিল। সে সুযোগটা সাইফউদ্দিন খুব ভালো কাজে লাগিয়েছে। তবে আমি মনে করি, রুবেল অসাধারণ। সবার থেকে অসাধারণ। আমাদের খেয়াল রাখতে হবে রুবেল যেন তার সেরা জায়গা থেকে পিছিয়ে না যায়।’
একাদশ ঠিক করায় সবচেয়ে বড় প্রশ্ন ছিল, চোট থেকে ফেরা তামিমের ওপেনিং সঙ্গী কে হবেন? শেষ পর্যন্ত সুযোগটা পাচ্ছেন সম্ভবত জিম্বাবুয়ে সিরিজে দুর্দান্ত ব্যাট করা ইমরুল কায়েস। টপ অর্ডারে ডানহাতি-বাঁহাতি ভারসাম্য রাখতে লিটন দাস খেলবেন তিনে। প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি পেলেও সৌম্য সরকারকে তাই প্রথম ম্যাচটা মাঠের বাইরেই কাটাতে হবে। চার, পাঁচ ও ছয়ের সম্ভাব্য ক্রম মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ। এরপর মোহাম্মদ মিঠুন। তিন পেসারের বাইরে বিশেষজ্ঞ স্পিনার সাকিব ও মেহেদী হাসান মিরাজ। প্রয়োজনে হাত ঘোরাবেন মাহমুদউল্লাহও।

মিরপুরের উইকেটে ২৫০-২৬০ রানকেই জেতার জন্য যথেষ্ট মনে হয় মাশরাফির কাছে। তবে শর্ত, বোলিং শক্তিকে জ্বলে উঠতে হবে স্বমহিমায়। টেস্টে শুধু স্পিনারদের কাছেই সে প্রত্যাশা ছিল, এবার চাওয়াটা পেসারদের কাছেও। অধিনায়কের আশা, মিরপুরের উইকেটে পেসাররা সে প্রত্যাশা পূরণ করতে পারবেন। তবে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং সামর্থ্যের কথাও ভুলছেন না। ক্যারিবীয় ব্যাটিং মানেই তো ঝোড়ো হাওয়ার সম্ভাবনা! সবকিছু নিজেদের অনুকূলে থাকার পরও তাই ‘ফেবারিট’ শব্দটার ওপর একক দাবি রাখেননি বাংলাদেশ অধিনায়ক।

মাশরাফির ওয়ানডেতে নিজের ২০০ তম ম্যাচ খেলতে নামবেন আজ, বাংলাদেশের হয়ে যে রেকর্ড নেই আর কারও। জাতীয় দলের হয়ে কোনো একটি সংস্করণে ২০০ ম্যাচ খেলতে পারা মাশরাফির চোখেও একটা অর্জন। তবে রেকর্ডের এ রকম সংখ্যা কখনোই তাঁকে টানে না। কিন্তু ২০০ তম ম্যাচটা মাশরাফির কাছে তখনই বিশেষ কিছু হয়ে উঠবে, যখন তাতে জিতবে বাংলাদেশ । আর নিজের টিম বাংলাদেশ কে নিয়ে মাশরাফির চিন্তা সবার আগেই ।
Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)