মুশফিক কে "ওপরে" না তুলে নিচে রাখাই ভালো..! বললেন সাকিব..

খেলাধুলার বিবিধ 29th Nov 18 at 9:01pm 1,023
Googleplus Pint
মুশফিক কে "ওপরে" না তুলে নিচে রাখাই ভালো..! বললেন সাকিব..
আমরা একটু ভালো করে খেয়াল করলেই বুঝি, মুশফিকুর রহিম টেকনিক্যালি বাংলাদেশের সেরা ব্যাটসম্যান। যে কোনো সংস্করণেই দলের ব্যাটিং অর্ডারে তিনি অনেক বড় ভরসা। তামিম ইকবালের অনুপস্থিতিতে মুশফিকের দায়িত্ব আরও বেড়ে যাওয়াটা কমন ব্যাপার । সে জন্য ব্যাটিং অর্ডারে মুশফিকের পজিশন এমন হওয়া উচিত, যেখান থেকে দলের গোটা ইনিংস টানার নেতৃত্ব দিতে পারেন—বিশ্লেষকদের মতামত অন্তত এমনই। আর তাই মুশফিককে তিনে অথবা চারে ব্যাটিংয়ে দেখতে চান অনেকেই। দেখতে চাওয়ার কারণ টেকনিক্যালি বাংলাদেশের সেরা ব্যাটসম্যানটি যে এই দুই পজিশনে আর ব্যাটিংয়ে নামছেন না!
অদূর ভবিষ্যতে মুশফিক কে তিনে অথবা চারে দেখা যেতেই পারে কিন্তু আপাতত পাঁচ অথবা ছয় নম্বর ব্যাটিং পজিশন থেকে মুশফিককে ওপরে তোলার কোনো ইচ্ছা নেই বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের বলে জানা গেছে । সংবাদ সম্মেলনে আজ এইটার ভালো করে ব্যাখ্যাও দিলেন অধিনায়ক সাকিব আল হাসান, ‘এটা আসলে দুইভাবে নেওয়া যেতে পারে। একটা হচ্ছে, আপনি জানেন একজন সেটল অবস্থায় আছে, ভালো করছে। মোটামুটি গ্যারান্টেড বলতে পারেন। ওই জায়গাতে টিম ম্যানেজমেন্ট বা যারা সিদ্ধান্ত নেন তারা বেশি চেঞ্জ করতে চান না।

এদিকে আবার মুয়াহফিকের ব্যাটিং করা নিয়ে এর আগে এমন কথা শোনা গিয়েছে, দলের ব্যাটিং অর্ডারের গভীরে সেরা ব্যাটসম্যানটিকে নামাতে চায় টিম ম্যানেজমেন্ট। আর মুশফিক গত চার টেস্টে এই সিদ্ধান্তের যৌক্তিকতা প্রমাণ করতে পারেননি তা অন্তত পরিসংখ্যানে তাকিয়ে বলা যাচ্ছে না। ব্যাটিং অর্ডারে মুশফিকের পরে নামা প্রসঙ্গে সাকিব বললেন, ‘যে জায়গাতে অভাব আছে ওখানে নতুন কেউ এসে পূরণ করবে ওইরকম আশাই থাকে। এ কারণে আমরা খুব বেশি একটা জায়গা পরিবর্তন চাই না। এই জায়গায় সফল হয়েছে অন্য জায়গায় সফল হবেই তার গ্যারান্টি নেই..!!!
আর বার বার পজিশন চেঞ্জ করলে মাইন্ড সেটাপ এর ব্যপারটা ঠিক থাকে না,তাই এখন মুশফিক যে পজিশনে আছেন সেটাই পারফেক্ট বলে মনে করছে টিম ম্যানেজমেন্ট কমিটি।
Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)