মাশরাফি কে নিয়ে সমালোচনার ঝড়... এর ব্যাখ্যা দিতে গিয়ে যা বললেন তিনি..

খেলাধুলার বিবিধ 26th Nov 18 at 11:36pm 1,614
Googleplus Pint
মাশরাফি কে নিয়ে সমালোচনার ঝড়... এর ব্যাখ্যা  দিতে গিয়ে যা বললেন তিনি..
বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা কে নিয়ে তার রাজনীতিতে অন্তর্ভূক্তির ব্যাপারে সরগরম দেশের সামাজিক যোগাযোগ মাধ্যম..!!!
কল্পনার বাইরে আলোচনার ঝড় চলছে ঘরে কিংবা বাইরে..
জাতীয় ক্রিকেট দলের অংশ হয়ে থাকা মাশরাফিকে ক্রিকেটভক্তদের বাইরেও অনেকেই তার নেতৃত্বগুণ ও প্রভাববিস্তারকারী চরিত্রের জন্য আদর্শ হিসেবে ভেবে থাকেন।

তবে এখন যখন মাশরাফি রাজনীতির ময়দানে নামছেন বাংলাদেশের রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে আসন্ন সংসদ নির্বাচনে মনোনয়ন নিয়ে, তখন মাশরাফিকে নিয়ে জনমানুষের কেমন যেন মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে যা অবাক করা ব্যাপার..!

মাশরাফি কেনো রাজনীতিতে, তিনি নিজে তার ভেরিফাইড সামাজিক যোগাযোগ মাধ্যমে এর ব্যাখ্যা দিলে সেখানে প্রচুর মন্তব্য আসে। এর বেশির ভাগ ই উল্টা পাল্টা মন্তব্য।
এর মাঝে কিছু কমেন্ট দেয়া হলোঃঃ
এক ব্যক্তি লেখেন, "জগতে মানুষ যে কত রঙের হয় এই আপনাকে দেখে আরেকবার বুঝলাম। ইমরান খান হওয়ার যদি এতই সখ জাগবো তো নিজে আলাদা একটা দল গঠন করলেই ত পারতেন। ঘুরেফিরে চ্যতনার ট্যাবলেট আপনেও খাইলেন।"

আবার, এক ব্যাক্তি মন্তব্য করেন, "রাজনীতি করতে তো কেউ নিষেধ করে নাই। একটি ন্যাশনাল টীমে থাইকা, পাবলিক মানি থেকে বেতন-ভাতা-প্রটোকল সুবিধাদি নিয়া একটা দলের হয়ে ইলেকশান করা নৈতিকতা বিরোধী।"

আরেক চিন্তাবিদ টাইপ লোক কমেন্ট করে "দোয়া করছি রাজনীতির মাঠে প্রথম বলেই যেনো আউট হয়ে একই সাথে রাজনীতি এবং খেলার মাঠ থেকে বিদায় হয়ে জাতীকে আপনি এবং আপনার প্রিয় নেত্রী উদ্ধার করবেন। নিপাত যাক জননেতা মাশরাফি।"

"...মাশরাফির প্রতি সবারই ভালবাসা সবসময় ছিল। ভাল খেললেও ছিল, খারাপ খেললেও ছিল। মাশরাফিই একমাত্র প্লেয়ার যার কোন হেটার্স ছিল না। কিন্তু রাজনীতিতে মাশরাফির আসার কথা শুনে কিছু লোক তাকেও গালাগাল করছে।
এর ব্যাক্ষা দিয়েছেন
মাশরাফি,তিনি বলেছেন, "ক্রিকেট খেলতে খেলতে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে যতটুকু সামাজিক কাজ করেছি; আমার মনে হয়েছে, সেটুকুই যথেষ্ট নয়। আরও বড় পরিসরে করার সুযোগ খুঁজেছি সবসময় এবং রাজনীতি আমাকে সেই সুযোগটা করে দিচ্ছে।"

সেই স্ট্যাটাসে তিনি এক জায়গায় তিনি লিখেছেন, "দুটি বল করে, আপনাদের কয়েকটি আনন্দের মূহুর্ত উপহার দিয়ে, দু'জনকে জড়িয়ে ধরেই যদি ভালো মানুষ হওয়া যায়, তাহলে স্রেফ এরকম ভালো মানুষ হওয়ার ইচ্ছা আমার কখনোই ছিল না।"

"সত্যিকার অর্থেই আমি কেমন মানুষ, আমার বিশ্বাস, সেটি বিচার করার সময় সামনে। যদি আমি নির্বাচনে জয়লাভ করতে পারি এবং আমার দল সরকার গঠন করে, তার পর আমার কর্মেই ফুটে উঠবে আমি কতটা ভালো মানুষ।"
আসলে এমন নেতাই দরকার!
Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)