রাজনীতিতে ক্রিকেটারদের নাক গলাতে না বললেন " মিয়াদাদ"

খেলাধুলার বিবিধ 17th Nov 18 at 6:25pm 931
Googleplus Pint
রাজনীতিতে ক্রিকেটারদের নাক গলাতে না বললেন " মিয়াদাদ"

পাকিস্তানের সাবেক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ মনে করেন ক্রিকেটারদের ক্রিকেট নিয়েই থাকা উচিত, স্পর্শকাতর রাজনৈতিক বিষয়ে নাক গলানোর দরকার নেই।

জাতীয় দলের ক্রিকেটারদের কাজ, খেলে বর্হি বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করা। রাজনীতিসহ অন্যান্য স্পর্শকাতর বিষয়ে নাক গলিয়ে বিতর্কে জড়ানোর দরকার নেই ক্রিকেটারদের— এমনটাই মনে করেন পাকিস্তানের কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদ।

কিছুদিন আগে শহীদ আফ্রিদি কাশ্মীর ইস্যুতে একটা বক্তব্য দেন, যা ভাইরাল হয়ে গিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে । আর এতেই মিয়াঁদাদ এমন টা বলেন। তিনি বলেন, ‘আমি বলতে চাই আফ্রিদি যা বলেছে তা একদমই অনাকাঙ্ক্ষিত, সে চাইলে এটা নাও বলতে পারত।’

কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তানের বিবাদ অনেক আগে থেকেই। এই বিবাদে আফ্রিদির মতো খ্যাতিমান খেলোয়াড়ের নাক গলানোতেই বিরক্তি প্রকাশ করেছে মিয়াঁদাদ। ক্রিকেটারদের স্পর্শকাতর বিষয় নিয়ে মতামত দেওয়া উচিত না —এমনটাই মনে করেন তিনি । যতক্ষণ একজন ক্রিকেটে আছে, তার অখণ্ড মনোযোগ ক্রিকেটেই থাকা উচিত বলে মনে করেন তিনি।

গত বুধবার ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যম গুলোতে । সেখানে আফ্রিদিকে বলেন, ‘'আমার মনে হয় না কাশ্মীরকে পাকিস্তানের দরকার আছে। কাশ্মীরের কর্তৃত্ব ভারতকেও দেওয়ার দরকার নেই। কাশ্মীরের একটা আলাদা সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পাওয়া উচিত।’' এই বক্তব্যের জন্যই মিয়াঁদাদ ক্রিকেটারদের পরামর্শ দিয়েছেন রাজনীতি থেকে দূরে থাকার জন্য। কারণ এতে অনেক প্রকার ঝামেলায় জড়িয়ে যাওয়ার সম্ভাবনা থাকে যেটা একজন ক্রিকেটার এর জন্য মোটেই ভালো কিছু বয়ে আনবে না।

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)