নেইমারের একমাত্র গোলে উরুগুয়েকে হারালো ব্রাজিল

ফুটবল দুনিয়া 17th Nov 18 at 10:03am 400
Googleplus Pint
নেইমারের একমাত্র গোলে উরুগুয়েকে হারালো ব্রাজিল

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নেইমারের দেওয়া একমাত্র গোলেই দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়েকে হারালো ব্রাজিল। মাঠের খেলাতে অবশ্য দু'দলের লড়াইয়ে ছিল ভারসাম্যহীনতার অভাব। ব্রাজিলের একের পর এক আক্রমণের বিপরীতে বেশিরভাগ সময়েই রক্ষনাত্মক কৌশলে খেলতে থাকে উরুগুয়ে।

১২ মিনিটে ফিলিপে লুইসের ক্রসে নেইমার গোল করলেও সেটি অফসাইডের কারণে বাতিল হয়। ২৪ মিনিটে দানিলোর ভুলে ডিবক্সে বল পেয়ে সুয়ারেজের শট কর্নারের বিনিময়ে রক্ষা ব্রাজিলকে বাঁচান গোলরক্ষক এলিসন।

প্রথমার্ধের একদম শেষ সময়ে গোলের সবচেয়ে সহজ সুযোগ নষ্ট করেন সুয়ারেজ। কাভানির কাছ থেকে ডি বক্সের ভেতর এলিসনকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন এই বার্সা তারকা।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে বেশ গোছালো ফুটবল উপহার দিতে থাকে ব্রাজিল। তবে সুয়ারেজ একাই যেন সব আক্রমণ করার মিশন নিয়ে নামেন এদিন। ৫ক মিনিটে ব্রাজিলের দুই ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের ভেতর ঢুকলেও এলিসনকে পরাস্ত করতে পারেননি।

শেষ পর্যন্ত ৭৬ মিনিটে আসে কাঙ্ক্ষিত সেই মুহূর্ত। ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলোকে ডিবক্সের ভেতর ফাউল করে ব্রাজিলকে পেনাল্টি উপহার দেন লাজাল্ট। স্পট কিক থেকে ব্রাজিলের জার্সি গায়ে ৬০তম গোলটি করেন নেইমার। ৬২ গোল করে তার হাতের নাগালেই রয়েছেন রোনালদো।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)