সেরা করদাতা হতে পেরে যা বললেন উচ্ছ্বসিত সাকিব

খেলাধুলার বিবিধ 15th Nov 18 at 10:19am 736
Googleplus Pint
সেরা করদাতা হতে পেরে যা বললেন উচ্ছ্বসিত সাকিব
২০১৭-১৮ অর্থবছরে খেলোয়াড় ক্যাটাগরিতে ১ম সর্বোচ্চ আয়কর প্রদানকারী হিসেবে নির্বাচিত হয়েছেন । আর এর জন্য সম্মাননা পেয়ে গর্বিত ।

জাতীয় ট্যাক্সকার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী গত বৃহস্পতিবার (১ নভেম্বর) সেরা করদাতাদের তালিকার প্রজ্ঞাপন প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

চলতি মৌসুমে খেলোয়াড় বিভাগে সেরা করদাতা হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তিন ক্রিকেটার- সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজা। এবারের তালিকায় ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামের তালিকা উল্লেখ করে এনবিআর। এর মধ্যে ব্যক্তি রয়েছেন ৭৬ জন।

সেখানে কর অঞ্চল–৭-এর সাকিব আল হাসান,কর অঞ্চল–১-এর তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজা হয়েছেন সেরা করদাতা। উল্লেখ্য, সেরা করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে ট্যাক্সকার্ড দেবে জাতীয় রাজস্ব বোর্ড।

এদিকে ১ম সর্বোচ্চ আয়কর প্রদানকারী হওয়ায় আজ জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক প্রদত্ত সম্মাননা পেয়েছেন সাকিব। এ নিয়ে নিজের উচ্ছ্বাস জানিয়েছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে সাকিব লিখেন-

‘এই সম্মানা পেয়ে আমি নিজেকে গর্বিত অনুভব করছি এই কারণে যে, দেশের একজন নাগরিক হিসেবে আমি আমার দায়িত্ব পালন করেছি। দেশের প্রতি কর্তব্য পালনের জন্য সকল নাগরিকদের প্রতি আমার অনুরোধ রইল।’
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)